ঢাকা, রবিবার   ২৪ অক্টোবর ২০২১, || কার্তিক ৮ ১৪২৮

চুয়াডাঙ্গায় আরও ২৪ জনের করোনা শনাক্ত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ২৩:২৯, ২৯ জুলাই ২০২০

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ২৪জনের দেহে করোনাভাইরাসের সংক্রমন পাওয়া গেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৭৯ জনে। নতুন ৯জনসহ  এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৭৯ জন এবং এ পর্যন্ত মারা গেছেন ১০ জন। আজ বুধবার রাত ১০টায়  সিভিল সার্জন  কার্যালয় এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জনের কার্যালয় থেকে জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর(পলিমারেজ চেইন রিঅ্যাকশন) ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ৭১ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ২৪ জনের  করোনা পজেটিভ এসেছে। আক্রান্তরা হলো সদর উপজেলায়  ১৫জন, আলমডাঙ্গা উপজেলায় ৭জন ও দামুড়হুদা উপগেলায় ২জন ।  নতুন আক্রান্তদের হোম আইসোলেশন ও  প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। 

জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। যেখানে ২৭৪ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে, এর মধ্যে ৯১ জনই সুস্থ হয়েছেন। প্রাণ গেছে ৪জনের। 

আলমডাঙ্গায় আক্রান্ত ১২৪ জনের মধ্যে সুস্থ ৮০ জন। মারা গেছে ৩জন। দামুড়হুদায় ১২৫ জন আক্রান্তে ইতিমধ্যেই ৭৯ জন বেঁচে ফিরেছেন ও মারা গেছে ৩ জন।  জীবননগর উপজেলায় করোনার শিকার ৫৬ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ২৯ জন। গত ১৯ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন আলমডাঙ্গা উপজেলার ইতালিফেরত এক যুবক।

সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়ায় সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।
কেআই/ 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি