ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

বালিয়াডাঙ্গী সীমান্ত থেকে গরু ব্যবসায়ীর লাশ উদ্ধার!

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২১, ৩ আগস্ট ২০২০

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার রত্নাই সীমান্তে নাগর নদী থেকে মোহাম্মদ মামুন (২১) নামের বাংলাদেশি এক গরু ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে বিজিবি।

 আজ (সোমবার-৩ আগষ্ট) ভোরে ভারতের উত্তর দিনাজপুরের ইসলামপুর থানার সোনামতি ক্যাম্পের বিএসএফ জোয়ানদের নির্যাতনে মামুনের মৃত্যু হয়েছে বলে ধারণা করছেন স্থানীয়রা।

নিহত গরু ব্যবসায়ী মামুন ওই উপজেলার আমজানখোর ইউনিয়নের পশ্চিম হরিণমারি ঠক বস্তি এলাকার মোহাম্মদ সাদেকের ছেলে।

স্থানিয়রা জানান, ঈদের পর দিন গতকাল (রোববার) রাতে মামুনসহ আরো কয়েকজন গরু ব্যবসায়ী অবৈধ ভাবে রত্নাই সীমান্তের তারকাটা অতিক্রম করে ভারতের অভ্যন্তরে ৩৮২/টু এস পিলার এলাকায় প্রবেশ করলে ভারতের উত্তর দিনাজপুরের ইসলামপুর থানার সোনামতি ক্যাম্পের বিএসএফ জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় অন্যান্যরা পালিয়ে বাংলাদেশে ফিরে এলেও মামুন ভারতের অভ্যন্তরেই থেকে যায়।

আজ (সোমবার) সকালে স্থানিয়রা রত্নাই সীমান্তের নাগর নদীতে মামুনের মৃতদেহ দেখতে পেয়ে বিজিবি ও পুলিশকে খবর দিলে পুলিশ মৃতদেহ উদ্ধার করে। পরে মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: শহিদুল ইসলাম জানান, মামুনের শরীরে কোন গুলির চিহ্ন বা ক্ষত পাওয়া যায় নাই। ময়না তদন্তের পর মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

 তিনি আরো জানান, সীমান্তে গুলি, হত্যা ও নির্যাতন বন্ধের বিষয়ে প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পত্র দেয়া হয়েছে।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি