ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

নানা কর্মসূচিতে বাগেরহাটে জাতীয় শোক দিবস পালিত 

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৩:২২, ১৫ আগস্ট ২০২০

বাগেরহাটে নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। আজ শনিবার সকালে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। 

এ সময় বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিনসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন অতিথিরা।

এছাড়াও জেলা পুলিশ,  প্রেসক্লাব, সদর হাসপাতাল, সদর উপজেলা পরিষদ, নিরাপদ সড়ক চাই, ছাত্রলীগ, তাতী লীগসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। পরে বঙ্গবন্ধুর স্মরণে স্বাধীনতা উদ্যানে আলোচনা সভা অসুষ্ঠিত হয়। 

এদিকে, মোরেলগঞ্জ উপজেলায় করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ন্ত্রিত পরিবেশে পালিত হচ্ছে জাতির পিতার ৫৪ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস।

দিবসটি উপলক্ষে বেলা সাড়ে ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আনুষ্ঠানিকভাবে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। এ ছাড়াও উপজেলা প্রশাসনের তরফ থেকে কালো ব্যাজ ধারণ, শিশুদের রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরনখোলা) আসনের সংসদ সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. শাহ-ই-আলম বাচ্চু, সহকারী কমিশনার (ভূমি) রঞ্জণ চন্দ্র দে, থানার ওসি কে এম আজিজুল ইসলাম ও ফায়ার সার্ভিস কর্মকর্তা পৃথক পৃথকভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, তাতীলীগ ও মহিলা আওয়ামী লীগ দিবসটি উপলক্ষে পৃথক পৃথক কর্মসূচি পালন করে।

এআই//এমবি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি