ঢাকা, মঙ্গলবার   ২৮ মে ২০২৪

নওগাঁয় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে পবিত্র কোরআন খতম

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ২০:১৩, ১৮ আগস্ট ২০২০ | আপডেট: ২০:১৪, ১৮ আগস্ট ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নওগাঁ ইসলামিক ফাউন্ডেশন উদ্যোগে ৫ দিন ব্যাপী নানা কর্মসুচি পালন করা হয়েছে। 

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ,মসজিদে মসজিদে দোওয়া, কোরআন খতম,দোওয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এই কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার শহরের কেন্দ্রীয় মসজিদে সকাল থেকে হাফেজগণ পবিত্র কোরআন খতম করেন। এসময় বঙ্গবন্ধুর জীবনী ও কর্ম নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

কার্যালয়ের উপ-পরিচালক মো. গোলাম মোস্তফা,র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মোহাম্মদ আলী,ধমীয় বিষযক সম্পাদক হাফেজ কারী আলহাজ আব্দুল ওয়াহেদ আল কাদরী,মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মোঃ বেলাল হোসেন খাঁন,কারী রমজান আলী,ফিল্ড সুপার ভাইজার মোঃ জাহাঙ্গীর আলম,আকবর হোসেন প্রমুখ। 

সভা শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্য এবং সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এর আগে ১৪ আগষ্ট জেলার সকল মসজিদে বাদ জুম্মা বিশেষ দোওয়া অনুষ্ঠিত হয়। ১৫ আগষ্ট জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও বাদ জোহর দোওয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয। 

গত ১৬ আগষ্ট মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সাধারণ রির্সোস সেন্টারে দোওয়া মাহফিলের আয়োজন করা হয়। ১৭ আগষ্ট জেলার ১১টি উপজেলা সদরে মডেল রিসোস সেন্টারে কোরআনখানী,মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয় বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন।
কেআই//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি