ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের বৃক্ষরোপণ

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৫, ৩০ আগস্ট ২০২০

পরিবেশের ভারসাম্য রক্ষা, সাধারণের জন্য পুষ্টি ফল খাওয়ার সুযোগ এবং বাঁধ সুরক্ষায় সারাদেশে ১০ লাখ চারা রোপণ কর্মসূচি হাতে নিয়েছে পানি সম্পদ মন্ত্রণালয়। ইতোমধ্যে আড়াই লাখ রোপণ করা হয়েছে। 

আজ রোববার সকালে সদর উপজেলার ধরলা নদী সংলগ্ন বাংটুর ঘাট এলাকায় প্রধান অতিথি হিসেবে পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, রংপুর (উত্তরাঞ্চল) প্রধান প্রকৌশলী জ্যোতি প্রকাশ ঘোষ, রংপুর পাউবো’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুস শহীদ, কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, আওয়ামী লীগ নেতা ও সমাজসেবক মোস্তাফিজুর রহমান সাজু প্রমুখ।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড জেলায় সাড়ে ৯ হাজার ফলজ, ওষুধিসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ কর্মসূচি শুরু করেছে। জেলার বিভিন্ন উপজেলার বাঁধ ও নদীর পাড়সহ অধিগ্রহণকৃত জায়গায় সাড়ে ৯ হাজারের মধ্যে ৬ হাজার ফলজ, ২ হাজার বনজ ও ১ হাজার ভেষজ প্রজাতির গাছের চারা আগামী দুই সপ্তাহের মধ্যে রোপণ করা হবে বলে জানা গেছে। 
এআই/এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি