ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

হিলিতে গণপরিবহনে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:০৯, ২ সেপ্টেম্বর ২০২০

সারাদেশের ন্যায় দিনাজপুরের হিলিতেও গণপরিবহনগুলো পুর্বের ভাড়ায় ফিরলেও যেসব স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহনের কথা সেসব কিছুই মানা হচ্ছে না। অনেক বাসের হেলপার, কন্ট্রাকটার ও চালকের মুখেই নেই মাস্ক।

হিলি থেকে রাজধানী ঢাকাগামী নৈশকোচসহ হিলি-দিনাজপুর, হিলি-বগুড়া, হিলি-জয়পুরহাট সড়কে চলাচলরত আন্তজেলা পরিবহনগুলোতে একই ধরনের চিত্র লক্ষ্য করা গেছে। যদিও দু’একটি বাসের চালক ও কন্ট্রাকটারকে মুখে মাস্ক পরতে দেখা গেছে। তবে কোনবাসেই যাত্রী উঠানোর সময় জীবানুনাশক স্প্রে করতে দেখা যায়নি।

হানিফ পরিবহনের ঢাকাগামী যাত্রী রেজাউল ইসলাম বলেন, করোনার সময় প্রতি দুই সিট মিলে একজন করে বসানো হতো সেসময় ভাড়া নেওয়া হতো ৮শ টাকা করে। বর্তমানে প্রতি সিটেই যাত্রী বসানো হচ্ছে সেক্ষেত্রে বাড়তি ভাড়া পরিহার করে পুরানো ভাড়া ৪৫০টাকা নেওয়া হচ্ছে। তবে বাসে যাত্রী উঠানোর সময় জীবানুনাশক ব্যবহারের কথা, পরিষ্কার পরিচ্ছন্যের কথা থাকলেও সেগুলো করা হচ্ছে না।

আন্তজেলা বাসের ফুলবাড়িগামী যাত্রি উজ্জল হোসেন বলেন, আগে করোনাকালীন সময়ে হিলি থেকে ফুলবাড়ির ভাড়া নেওয়া হতো ৬০ টাকা করে বর্তমানে তা কমে পুর্বের ৪০ টাকা ভাড়া নেওয়া হচ্ছে। তবে বাসে উঠার সময় কোন প্রকার জীবানুনাশক স্প্রে করা হয়নি। ঢাকাগামী কোচসহ আন্তজেলার কোন বাসেই জীবানুনাশক ব্যবহার করা হচ্ছে না।

হানিফ এন্টারপ্রাইজের হিলি কাউন্টার ম্যানেজার আহাদ আলী বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক গতকাল ১লা সেপ্টেম্বর থেকে পুরানো ভাড়া নেওয়া হচ্ছে। আগে যেখানে দুই সিট মিলে একজন বসিয়ে ঢাকার ভাড়া ৮শ টাকা নেওয়া হচ্ছিল, বর্তমানে তা পুর্বের ভাড়া ৪৫০ টাকা করে নেওয়া হচ্ছে। 

এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে, বাসে যাত্রী উঠানোর সময় জীবানুনাশক স্প্রে করা হচ্ছে ও যাত্রীদের মাস্ক ব্যবহারের কথা বলা হচ্ছে, মোটকথা সরকারি নির্দেশনা মেনেই যাত্রী বহন করা হচ্ছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি