ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

একইসঙ্গে তিন থানার ওসি বদলি

সিরাজগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ০৯:৫৯, ৫ সেপ্টেম্বর ২০২০

ওসি মো. আতাউর রহমান, মোল্লা মাসুদ পারভেজ ও রাশেদুল ইসলাম বিশ্বাস (বাম দিক থেকে)

ওসি মো. আতাউর রহমান, মোল্লা মাসুদ পারভেজ ও রাশেদুল ইসলাম বিশ্বাস (বাম দিক থেকে)

নানা অভিযোগ ওঠায় সিরাজগঞ্জের তিন থানার (শাহজাদপুর,  এনায়েতপুর ও চৌহালী) ওসিকে বদলি করা হয়েছে। সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম স্বাক্ষরিত এক আদশে তাদের বদলি করা হয়েছে।

এর মধ্যে শাহজাদপুর থানার ওসি মো. আতাউর রহমানকে এনায়েতপুর থানায়, এনায়েতপুর থানার ওসি মোল্লা মাসুদ পারভেজকে শাহজাদপুর থানায় এবং চৌহালী থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাসকে সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। 

এদিকে বদলির আদেশ জানাজানির পর এই তিন পুলিশ কর্মকর্তা এলাকায় নানাভাবে আলোচিত হচ্ছেন। গত ২৯ আগস্ট রাতে শাহজাদপুর উপজলার বাঘাবাড়ি নৌ-বন্দর এলাকার উত্তরবঙ্গ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সদস্য সাদ্দাম হোসেনকে (৩০) বড়াল নদীত মাছ ধরার সময় বাঘাবাড়ি নৌবন্দরের ইজারাদার আব্দুস সালাম বেপারীর লোকজন তাকে তুলে নিয়ে শাহজাদপুর থানা পুলিশের সহায়তায় দফায়-দফায় মারধর ও নির্যাতন করে। এরপর পুলিশ তাকে থানায় আটক রাখে। এর প্রতিবাদে ৩১ আগস্ট (সোমবার) সকালে ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কার্যালয়ের সামনে উত্তরবঙ্গ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নর শ্রমিকরা বিক্ষোভ সমাবশ করে। ওই সমাবেশে শ্রমিকরা ওসি আতাউর রহমানের অপসারণ দাবি করে। এ ঘটনার পর শাহজাদপুর থানার ওসিকে বদলি করার বিষয়টি আলোচনার খোরাক জুগিয়েছে।

অপরদিক, এনায়তপুর থানার ওসি মোল্লা মাসুদ পারভেজের বিরুদ্ধে বিধিভঙ্গ করে সরকারি গাছ কাটার অভিযোগ ওঠে। বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশ হলে বিভাগীয় তদন্ত হয়। তবে করোনা বিস্তারের কারণে তাৎক্ষণিকভাবে তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি। তবে, এজন্যই তাকে বদলি করা হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।    

এছাড়া, চৌহালী থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাসের বিরুদ্ধে উপজেলার চরাঞ্চলে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে পুলিশের ঢিলেঢালা অভিযানের বিষয়ে অভিযোগ ওঠে। এছাড়া ঘোরজানে জুয়া খেলার সময় এক জুয়ারী পুলিশের ধাওয়ায় মারা যায়। এ নিয়েও গণমাধ্যমে বেশ গুরুত্ব সহকারে সংবাদ প্রকাশ হয়।

তিন থানার ওসি বদলির ঘটনায় সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম জানান, ‘সাধারণ রুটিন হিসেবেই এই তিন ওসিকে বদলি করা হয়েছে। তবে এদের মধ্যে কারো কারো নামে এলাকায় কিছু অভিযোগ রয়েছে।’
এআই/এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি