ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পাবনায় কৃষক হত্যার খুনিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন 

পাবনা প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১৫, ৮ সেপ্টেম্বর ২০২০

কৃষক এনামুল শেখের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও শান্তির দাবিতে মানববন্ধন। ছবি: একুশে টেলিভিশন

কৃষক এনামুল শেখের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও শান্তির দাবিতে মানববন্ধন। ছবি: একুশে টেলিভিশন

পাবনায় কৃষক এনামুল শেখের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শান্তির দাবিতে মানববন্ধন পালিত হয়েছে। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে পাবনা প্রেসক্লাবের সামনের আব্দুল হামিদ সড়কে নিহতের স্বজন ও পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থীরা এই প্রতিবাদ মানববন্ধনের আয়োজন করে।

গত কোরবানির ঈদের দিন সাথিয়া উপজেলা আমোষ গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে কৃষক এনামুল শেখকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যাকরে প্রভাবশালী সন্ত্রাসীরা। এই হত্যার দীর্ঘ একমাস অতিবাহিত হলে এখনও কোন আসামী গ্রেফতার না হওয়ায় তারা ক্ষোভ প্রকাশ করেন।

মানববন্ধনে নিহত এনামুল শেখের ছেলে হুমায়ন কবির শেখ, নিহতের ভাই আলমগীর হোসেন শেখ, আকরাম শেখ ও ভাতিজা সুজন ভারভেজ শেখ বক্তব্য রাখেন। তারা বলেন, হত্যার ঘটনার দীর্ঘদিন অতিবাহিত হলেও এখনও খুনিরা গ্রেফতার হয়নি। হত্যাকারীরা প্রভাবশালী হওয়ায় মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে। বর্তমানে তারা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে।

উল্লেখ্য, গেল ঈদুল আজহার দিন জমি সংক্রান্ত বিরোধের জেরধরে পাবনার সাঁথিয়া উপজেলার আমোষ গ্রামে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে গুরুত্বর আহত হয় কৃষক এনামুল শেখসহ আরও বেশ কয়েকজন। এনামুল শেখ রাজশাহী মেডিকলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১১ আগস্ট মারা যান। এই ঘটনায় পাবনা সাথিয়া থানায় নিহত এনামুল শেখের ছোট ভাই কামরুল শেখ বাদী হয়ে ৪০ জনের নামে মামলা দায়ের করেন।

এই মামলাটি আইনগতভাবে ভিন্ন ধারায় থাকলেও বিজ্ঞ আদালতের আদেশে বর্তমানে হত্যা মামলা হিসাবে গ্রহণ করেছে পুলিশ। তবে এই মামলায় এখনও কোন আসামীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। মামলা প্রধান আসামিসহ সকলে আত্মগোপনে রয়েছে। 

এই হত্যা মামলার অন্যতম আসামীরা হলেন- আমোষ গ্রামের পলক শেখের তিন ছেলে বাবুল শেখ, সমসের শেখ ও হবিবর শেখসহ অন্য ৩৭ জন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি