ঢাকা, শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

মসজিদে বিস্ফোরণ: জেলা প্রশাসনের তদন্ত কমিটির সময় বৃদ্ধি 

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৩:১৩, ১৪ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৩:১৩, ১৪ সেপ্টেম্বর ২০২০

নারায়ণগঞ্জ শহরের তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ ও হতাহতের ঘটনায় গঠিত জেলা প্রশাসনের তদন্ত ক‌মি‌টির সাতদিনের আবেদনের প্রেক্ষিতে পাঁচদিন সময় বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। 

তিনি জানান, এ ঘটনায় সারাদেশ সুষ্ঠু তদন্তের আশায় রয়েছে। এছাড়া এমন ঘটনার যেন পূনরাবৃত্তি না ঘটে সেই বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্তের প্রয়োজনে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট খাদিজা তাহেরা ববির নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি সাতদিনের সময়ের আবেদন করেন। এটা গুরুত্বপূর্ণ একটি বিষয়, তাই সবদিন বিবেচনা করেই একটি বস্তুনিষ্ঠ পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি করবে। এ কারণে তদন্ত কমিটিকে আরো পাঁচদিনের সময় দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে কমিটি প্রতিবেদন দাখিল করবে বলে আশা প্রকাশ করেন জেলা প্রশাসক।

এর আগে গত ৪ সেপ্টেম্বর বিস্ফোরণের ঘটনার একদিন পর অতিরিক্ত জেরা ম্যাজিষ্ট্রেটকে প্রধান করে জেলা প্রশাসনের পক্ষ থেকে এই তদন্ত কমিটি গঠন করা হয়। প্রতিবেদন দাখিল করতে পাঁচদিনের সময় দেয়া হলেও নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পর তদন্ত কমিটি আরো সাতদিনের সময় আবেদন করলে পাঁচদিন সময় বাড়ানো হয়। এই নিয়ে দ্বিতীয় দফায় আরো পাঁচদিন সময় বাড়ানো হলো।

বিস্ফোরণের ঘটনায় জেলা প্রশানের পাশাপাশি সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস, তিতাস ও ডিপিডিসি থেকে পৃথক ৫টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এমবি//
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি