ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

৭ ঘণ্টা পর ঢাকা-উত্তরবঙ্গ ট্রেন চলাচল শুরু

গাজীপুর প্রতিনিধি 

প্রকাশিত : ১১:০৬, ১৯ সেপ্টেম্বর ২০২০

প্রায় ৭ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা-উত্তরবঙ্গমুখী ট্রেন চলাচল শুরু হয়েছে। ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত এবং লাইনচ্যুত ট্রেন সরিয়ে ফেলার পর আজ শনিবার সকাল ৯টার দিকে ফের ট্রেন চলাচল শুরু হয়। 

এর আগে গতকাল শুক্রবার রাত দেড়টার দিকে গাজীপুরের কালিয়াকৈরের মৌচাক রেল স্টেশন এলাকায় মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে করে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে পড়ে।  

একই সঙ্গে বিভিন্ন স্টেশনে আটকা পড়ে বিভিন্ন আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন। এতে করে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। খবর পেয়ে রেলের প্রকৌশলীরা ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত এবং লাইনচ্যুত ট্রেন সরিয়ে ফেললে আবারও স্বাভাবিক হয় ট্রেন চলাচল। 

জয়দেবপুর রেলওয়ে জংশন এর স্টেশন মাস্টার মো. শাহজাহান মিয়া জানান, ‘গতরাতে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী তেলবাহী একটি মালগাড়ি মৌচাক এলাকায় পৌঁছানোর পর চাকা লাইনচ্যুত হয়। ফলে ঢাকার সঙ্গে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে করে বিভিন্ন স্টেশনে আটকে পড়ে ধুমকেতু, সুন্দরবন, একতা এক্সপ্রেসসহ বেশ কয়েকটি ট্রেন। দুর্ভোগে পড়েন বিভিন্ন শ্রেণি-পেশার যাত্রীরা।’

তিনি জানান, ‘ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত এবং লাইনচ্যুত হওয়া ট্রেন সরিয়ে নেয়ায় আজ সকাল ৯টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।’

এআই//এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি