ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কুড়িগ্রামে গৃহবধূ হত্যা মামলায় মৃত্যুদণ্ডের রায়

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২৯, ২৯ সেপ্টেম্বর ২০২০

পুলিশের সঙ্গে মৃত্যুদণ্ডের আসামী আব্দুস ছাত্তার। ছবি: একুশে টেলিভিশন

পুলিশের সঙ্গে মৃত্যুদণ্ডের আসামী আব্দুস ছাত্তার। ছবি: একুশে টেলিভিশন

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে কুড়িগ্রামের রৌমারীর গৃহবধূ লাইলী বেগমকে (৪৫) হত্যার দায়ে আব্দুস ছাত্তারকে দোষী সাবস্ত করে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালত মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ মো: আব্দুল মান্নান এই রায় দেন। এ মামলায় অপর ৬ আসামীকে অব্যাহতি দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের বাইমমারী গ্রামে ক্রয় সূত্রে ৫৮ শতক জমি ১৮ বছর ধরে মালিকানা ভোগ করে আসছিলেন ওই গ্রামের মৃত বন্দে আলী দেওয়ানীর পূত্র সামছুল হক (৫৫)। ২০১০ সালের ৮ নভেম্বর প্রতিবেশী মৃত বাহেজ হাজীর পূত্র আব্দুস ছালাম (৬০) জমির মালিকানা দাবি করে লোকজনকে নিয়ে উক্ত জমির পাকা ধান কেটে নিয়ে যায়।

এসময় আব্দুস ছালামের লোকজন শ্যালো মেশিন নিতে গেলে সামছুল হকের স্ত্রী লাইলী বেগম বাঁধা দেয়। তখন আসামী আব্দুস ছাত্তার সাবল দিয়ে তার মাথায় আঘাত করলে ঘটনাস্থলেই সে মাটিতে লুটিয়ে পরে। আশপাশের লোকজন তাকে উদ্ধার করে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার ১০ মিনিট মধ্যে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে নিহতের স্বামী সামছুল হক রৌমারী থানায় ১৪ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানির পর আদালত আসামী আব্দুস ছাত্তারকে মৃত্যুদণ্ডের আদেশ এবং অপর ৬ আসামীকে অব্যাহতির আদেশ প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্রাহাম লিংকন ও আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো: আমির আলী।

পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন জানান, আমরা এই রায়ে সন্তষ্ট। আদালতের এই রায় সমাজের জন্য অনেক কার্যকরী হবে। অপরাধীরা এ ধরনের ঘৃণ্য অপরাধ থেকে বিরত থাকবে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি