ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ধর্ষণের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও মৌন মিছিল

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৮, ৮ অক্টোবর ২০২০

সারাদেশে অব্যাহত ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। মানববন্ধন শেষে ধর্ষকদের ফাঁসির দাবিতে মৌন মিছিল বের করেন অংশগ্রহণকারীরা।

বৃহস্পতিবার (০৮ অক্টোবর) বেলা ১১টায় বাগেরহাট প্রেসক্লাবের সামনে বিভিন্ন সংগঠনের সদস্যরা একত্রিত হয়ে এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে ‘প্রাণের বাগেরহাট’ নামের ফেসবুক গ্রুপ, বাগেরহাট মহিলা পরিষদ, লায়ন্স ক্লাব অব বাগেরহাট গ্রীন, অপরাজিতা নেটওয়ার্ক, বাগেরহাট ব্লাড ব্যাংক, এশিয়ান মাদার এন্ড চাইল্ড সেফ ফাউন্ডেশনসহ বাগেরহাটের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী ও পেশাজীবীরা মানববন্ধনে অংশ নেয়। 

মানববন্ধনে বক্তব্য দেন বাগেরহাট সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার, মহিলা পরিষদের সাধারণ সম্পাদিকা এ্যাড. পারভীন আহমেদ, রুপান্তরের জেলা সমন্বয়ক আলমগীর হোসেন মীরু, প্রাণের বাগেরহাট ফেসবুক গ্রুপের চিফ এডমিন মোঃ শাওন ভারভেজ ও গাজী রেজওয়ান সাতিলসহ আরও অনেকে।

বক্তারা বলেন,  নারী নির্যাতন ও ধর্ষণকারীকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। নারী ও শিশু নির্যাতন, ধর্ষণসহ নারীর প্রতি সব ধরনের নির্যাতন বন্ধে গণসচেতনতা কার্যক্রমকে গতিশীল করতে হবে। নারীর অর্থনৈতিক সক্ষমতা বাড়াতে অগ্রাধিকার ভিত্তিক কাজের সুযোগ দিতে হবে। নারী নির্যাতন, হত্যা, সন্ত্রাস, ধর্ষণ, অপহরণ, চাঁদাবাজিসহ সব ধরনের অপরাধে সম্পৃক্ত কর্মীদের চিহ্নিত করে রাজনৈতিক দল থেকে বহিষ্কার করতে হবে। 

সকল পর্যায়ের শিক্ষা কার্যক্রমে ধর্মীয় ও সামাজিক মূল্যবোধ এবং নৈতিক শিক্ষা প্রদানের দাবি জানান তারা। এছাড়া সাম্প্রতিক সময়ে সারা দেশে যারা নিহত, ধর্ষিত ও যৌন নির্যাতনের শিকার হয়েছে সেসব নারী ও অসহায় শিশুদের পারিবারিক নিরাপত্তা নিশ্চিত করে তাদেরকে আইনী ও আর্থিক সহযোগিতা প্রদানের দাবি জানান বক্তারা।

এএইচ/এমবিৃ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি