ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নাটোরে তুড়ি সম্প্রদায়ের ১৫ পরিবারকে বসতভিটা থেকে উচ্ছেদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৯, ১৬ মে ২০১৭ | আপডেট: ১৩:২৯, ১৬ মে ২০১৭

নাটোরের নলডাঙ্গার মাধনগরে দীর্ঘদিনের বসতভিটা থেকে উচ্ছেদ হওয়া তুড়ি সম্প্রদায়ের ১৫টি পরিবার প্রায় দু’প্তাহ ধরে খোলা আকাশের নিচে অর্ধাহারে-অনাহারে মানবেতর দিন কাটাচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে তদন্ত শেষে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়া হলেও কবে তারা ফিরে পাবে নতুন ঠিকানা তা জানা নেই।
বাসনার ইচ্ছে ছিল দেশসেরা গায়িকা হবার। এরই মধ্যে টেলিভিশনে গান করে নামও করেছিল সে। কিন্তু তার স্বপ্নের বাদ্যযন্ত্রটি এখন ধ্বংসস্তুপের আবর্জনা।
শুধু বাসনা নয়; স্বপ্ন ভেঙ্গেছে তুড়ি সম্প্রদায়ের ১৫টি পরিবারের শিশুদের। পোশাক আর বই-খাতার অভাবে এখন তারা স্কুলে যেতে পারছে না। বড়দের সাথে খোলা আকাশের নিচে মানবেতর দিন কাটছে তাদের।
শতবর্ষী প্রতিবেশী জানান, নলডাঙ্গার মাধনগরে কলেজ সংলগ্ন এই জমিতে চার পুরুষ ধরে তারা বসবাস করে আসছিল। এই উচ্ছেদক অমানবিক বলে মনে করেন তিনি।
এদিকে সঠিক প্রক্রিয়ায় তাদের উচ্ছেদ করা হয়নি বলে অভিযোগ ক্ষতিগ্রস্তদের আইনজীবীর। আর তদন্ত শেষে ব্যবস্থা নেয়ার আশ্বাস তদন্ত টিমের প্রধান ও মন্ত্রিপরিষদের যুগ্ম-সচিবের।
গেল ২ মে মাধনগর কলেজ সংলগ্ন জমিতে প্রায় ৫০ বছর ধরে বসবাসরত ওই পরিবারগুলোর বসতবাড়ি গুঁড়িয়ে দিয়ে উচ্ছেদ করা হয়। দ্রুত তাদের পুনবার্সনের দাবি ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসীর।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি