ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

প্রতিপক্ষের হামলায় সাংস্কৃতিক কর্মী নিহত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৮, ১০ নভেম্বর ২০২০

ব্রাহ্মণবাড়িয়ায় নাসিরনগরে প্রতিপক্ষের হামলায় এক সাংস্কৃতিক কর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৩ জন। নিহত কবি তনন (২৫) সৃজন সাহিত্য সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। 

সোমবার (০৯ নভেম্বর) রাতে গুরুতর আহত অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে মারা যান তিনি। 

তনন উপজেলার হরিপুর ইউনিয়নের আলিয়ারা সৈয়দবাড়ির মৃত সৈয়দ শিব্বির আহম্মেদের ছেলে। তিনি ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত ছিলেন। 

আহতরা হলেন, ওই গ্রামের মৃত সৈয়দ মজিবুর রহমানের ছেলে ফাইজুল (৩৫), মৃত সৈয়দ আবু তাহেরের ছেলে সুমন (৩৪) ও নিহতের ভাই তন্ময় (১৭)।  

নিহতের পরিবার জানায়, গত রোববার সকালে সরকারি খালের পানি নিয়ে ওই গ্রামের মৃত মোছন মিয়ার ছেলে ওসমানের সঙ্গে তননের বাকবিতণ্ডা হয়। আগের দিনের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সোমবার বিকেলে উপজেলার আলিয়ারা গ্রামে বাড়ির পাশের রাস্তায় মজনু ও তার সঙ্গে থাকা ১০-১৫ জন তননের ওপর হামলা করেন। পরে আহতাবস্থায় তননকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা নিয়ে যেতে বলেন। রাতে ঢাকা নেওয়ার পথে মারা যান তিনি।

তননের শিক্ষক কবি মহিবুর রহিম বলেন, ‘প্রায় ১০ বছর ধরে সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত ছিল তনন। তরুণ একজন কবিকে আমরা হারালাম। যারা এ হত্যার সঙ্গে জড়িত তাদের কঠিন শাস্তির দাবি করছি।’

এ বিষয়ে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরিচুল হক বলেন, ‘তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবক নিহত হয়েছে। মরদেহ উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন আছে।’
এআই/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি