ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

চিকিৎসক শূন্য খুমেকের ফরেনসিক বিভাগ (ভিডিও)

খুলনা বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১১:৩৬, ১১ নভেম্বর ২০২০

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ এখন চিকিৎসক শূন্য। ফলে ব্যাহত হচ্ছে এই বিভাগের পাঠদান। আর প্রয়োজনীয় পরীক্ষার সুযোগ না থাকায় ঝুলে থাকছে অনেক ফৌজদারি মামলা। 

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পদ রয়েছে ৬টি। চুক্তি ভিত্তিতে একজন চিকিৎসক থাকলেও তিনি অসুস্থতার কারণে বেশিরভাগ সময় অনুপস্থিত থাকেন। 

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের কোঅর্ডিনেটর ডা. অঞ্জন চক্রবর্তী বলেন, মেডিকেল পরীক্ষার পূর্ণাঙ্গ রিপোর্টের জন্য একজন মহিলা ডাক্তার এবং ফরেনসিকের ডাক্তার দরকার। আমাদের যেহেতু নাই তাই আমরা চুক্তি ভিত্তিতে চালাচ্ছি।

উপাধ্যক্ষ বলছেন, লোকবল না থাকায় ফরেনসিক মেডিসিনের ক্লাসও হচ্ছে না ঠিকমতো।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মোঃ মেহেদী নেওয়াজ বলেন, রেপ কেস আসছে কিন্তু মেয়েটাকে পরীক্ষা করা যাচ্ছে না। এর ফলে অপরাধীরা বেড়িয়ে যাওয়ার সুযোগ পাবে। আরেকটি দিক হচ্ছে একাডেমিক, সেটা হচ্ছে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের জন্য ফরেনসিক বিভাগের সৃষ্টি। সেই রকম একটা জায়গায় তারা সম্পূর্ণরূপে ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত হয়েছে। তাদেরকে শিক্ষা দেয়ার মতো এই মুহূর্তে কেউ নেই।

এদিকে সময়মত ফৌজদারি মামলার সংশ্লিষ্ট পরীক্ষা না হওয়ায় বিচার কাজও বাধাগ্রস্ত হচ্ছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগ ও ওসিসি’র ল্যাবে দ্রুত বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগের দাবি ভুক্তভোগী এবং মেডিকেল কর্তৃপক্ষের।

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি