ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪৭, ২৫ নভেম্বর ২০২০

ব্রাহ্মণবাড়িয়ায় একটি হত্যা মামলায় ৫ জনকে যাবজ্জীবন ও তিনজনকে এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (২৫ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ সফিউল আজম এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, উপজেলার সৈয়দটুলা ফকিরপাড়া গ্রামের মো. শফিকুর রহমান খন্দকার (শাফি), মো. মোর্শেদ খন্দকার, মো. সাহেদ আলম খন্দকার, আব্দুল হাই ও মোবারক। এর মধ্যে মোর্শেদ খন্দকার ও মোবারক পলাতক রয়েছেন। এক বছর সাজা পেয়েছেন হেলিম মিয়া, আবুল বাদশা ও মামুন মিয়া। এর মধ্য আবুল বাদশা পলাতক রয়েছেন। 

আদালত ও মামলা সূত্রে জানা যায়, গত ২০১৪ সালের ১৩ আগস্ট রাতে ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার সৈয়দটুলা জাহাঙ্গীরপাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাড়ির পাশেই আসামিদের হাতে খুন হয় সরাইল উপজেলার সৈয়দটুলার জাহাঙ্গীর পাড়া গ্রামের শওকত আলী। পরে তার ভাই আব্দুল বাতেন বাদী হয়ে ৯ জনকে আসামি করে সরাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার বাদী নিহতের ভাই আব্দুল বাতেন বলেন, ‘এ রায়ে আমরা সন্তুষ্ট না। আমরা উচ্চ আদালতে আপিল করব।’

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট বশির আহমেদ বলেন, ‘এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। আমরা আশা করেছিলাম সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড হবে। যাবজ্জীবন রায়ে আমরা হতাশ। এ বিষয়ে আমরা উচ্চ আদালতে আপিল করব।’

উল্লেখ্য, মামলায় ৯ জন আসামির মধ্যে আবুল কাশেম নামের এক আসামি ৩ বছর আগেই মারা গেছেন। 

এআই//এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি