ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বেনাপোলে আজও কর্মবিরতিতে কাস্টমসের কর্মকর্তারা

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২৯, ২ ডিসেম্বর ২০২০

রাজধানীর পানগাঁও কাস্টমস হাউজের যুগ্ম কমিশনারের বরখাস্তের দাবিতে বেনাপোল কাস্টম হাউজে তৃতীয় দিনের মতো কর্মবিরতি পালন করা হয়েছে।

বুধবার (২ ডিসেম্বর) এ কর্মবিরতি পালন করেন খুলনা, যশোর, বেনাপোল কাস্টমস, এক্সইজ অ্যান্ড ভ্যাট এক্সিকিউটিভ অফিসার্স অ্যাসোসিয়েশন (খুকাএভ) বেনাপোলের কর্মকর্তারা। 

এ সময় সকল কাজকর্ম বন্ধ রেখে টেবিলের ওপর কলম জমা রেখে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ কর্মবিরতি পালন করেন তারা। 

ঢাকার কেরানীগঞ্জের পানগাঁও কাস্টমস হাউসে যুগ্ম কমিশনার কর্তৃক রাজস্ব কর্মকর্তা লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে ও দাবি আদায়ের লক্ষ্যে গত সোমবার বেনাপোল কাস্টম হাউসে খুকাএভ’র কর্মকর্তারা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

এর আগে মঙ্গলবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত কলম বিরতি পালন করা হয়। বুধবার তৃতীয় দিনের মতো সকাল ৯টা থেকে দুপুর ২ পর্যন্ত কর্মবিরতি পালন করেন তারা। এ সময় বেনাপোল বন্দর দিয়ে দুপুর ২টা পর্যন্ত আমদানি-রফতানি কার্যক্রম বন্ধসহ পণ্য পরীক্ষণ ও শুল্কায়নের কার্যক্রম বন্ধ থাকে। 

এর ফলে গত তিন দিনে বেনাপোল কাস্টম হাউস থেকে সরকার কয়েক কোটি টাকার রাজস্ব আদায় বঞ্চিত হয়েছে। 

বেনাপোল কাস্টম হাউজে কর্মরত খুকাএভ’র সাধারণ সম্পাদক দেলোয়ার আহম্মেদ খান জানান, ‘সারা দেশের ন্যায় বেনাপোল কাস্টম হাউজেও আমরা দুপুর ২টা পর্যন্ত কর্মবিরতি পালন করেছি। যুগ্ম-কমিশনার লুৎফুল কবিরের অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া হবে।’ 

এ সময় খুকাএভের বেনাপোলের রাজস্ব অফিসার নঈম মিরন, শহিদুল ইসলাম, রফিকুল ইসলাম, সাইফুর রহমান মামুনসহ সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। 

এআই//এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি