ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কুড়িগ্রামে রাজাকার পুত্রের মনোনয়ন বাতিলের দাবিতে বিক্ষোভ

কুড়িগ্রাম প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:৫৬, ৩ ডিসেম্বর ২০২০

কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে কাজিউল ইসলামকে প্রার্থী হিসেবে মনোনীত করায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন হয়েছে। মানববন্ধনে স্বাধীনতা বিরোধী ও রাজাকারের সন্তানকে দলীয় মনোনয়ন দেয়ায় তীব্র নিন্দা জানিয়ে মনোনয়নপত্র বাতিল চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়। 

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় কুড়িগ্রাম শহরের খেজুরের তল এলাকায় প্রায় ২ হাজার নারী-পুরুষ ও মুক্তিযোদ্ধারা বিক্ষোভ সমাবেশে অংশ নেয়। পরে কুড়িগ্রাম প্রেসক্লাবে এসে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন তারা। 

মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আবুল হোসেন, নারী মুক্তিযোদ্ধা খুকী বেওয়া ও বছিরন, ছামসুল ইসলাম, লাভলু মিয়া প্রমুখ। এ সময় প্রদানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে রাজাকার সন্তানের মনোনয়ন বাতিল করে স্বচ্ছ ইমেজের ব্যক্তিকে মেয়র পদে মনোনয়নের দাবি জানান তারা। 

উল্লেখ্য কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সাবেক পৌর চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিউল ইসলামকে দলীয় মনোনয়নপত্র তুলে দেয়া হয়। এর আগে জেলায় তৃণমুল ভোটে এগিয়ে থাকা মোস্তাফিজার রহমান সাজু আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র জমা দেন। 

এছাড়াও জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত সাইদুল হাসান দুলালও স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর বাইরে বিএনপি থেকে মনোনয়ন পান সাংবাদিক শফিকুল ইসলাম বেবু। 

তাকে চ্যালেঞ্জ জানিয়ে স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র দাখিল করেন সাবেক মেয়র ও জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আবু বকর সিদ্দিক। অপরদিকে ইসলীম শাসনতন্ত্র আন্দোলনের পক্ষে মনোনয়নপত্র দাখিল করেন আব্দুল মজিদ।
এআই/এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি