ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঠাকুরগাঁওয়ে প্রতিবেশিকে হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড

ঠাকুরগাঁও প্রতিনিধি  

প্রকাশিত : ২২:১৭, ৩ ডিসেম্বর ২০২০ | আপডেট: ২৩:২৫, ৩ ডিসেম্বর ২০২০

জমিজমা নিয়ে বিরোধের জের ধরে ঠাকুরগাঁওয়ে আবুল কাশেম নারদ নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে প্রতিবেশী ইউসুফ আলী (৪০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম করাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও  এক বছরের কারাদন্ড দিয়েছে আদালত। এছাড়া অপর ৪ আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করা হয়। 
 
বৃহস্পতিবার ০৩ ডিসেম্বর) সকালে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ বি এম তারিকুল কবীর উপরোক্ত রায় প্রদান করেন ।

দন্ডিত আসামী ইউসুফ আলী ঠাকুরগাঁও সদর উপজেলার খাগড়াবাড়ি গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে। রায়ের সময় আসামী আদালতে অনুপস্থিত ছিল। গ্রেফতারের পর থেকে আসামীর বিরুদ্ধ রায় কার্যকর হবে বলে জানানো হয়।

খালাসপ্রাপ্তরা হলেন-খাগড়াবাড়ি গ্রামের আলাল উদ্দীন ওরফে আলাল (৫০), ছুটকু(৭০), সিরাজ উদ্দীন ওরফে শিরু (৩৩), মকবুল হোসেন(৪০)।

 মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালের ১৭ মে সকালে দন্ডিত আসামী ইউসুফ আলী সদলবলে একই গ্রামের প্রতিবেশী আবুল কাশেম নারদ কে বেধরক মারপিট করে। এতে ঘটনাস্থলেই মারা যায় নারদ। এ ঘটনায় মৃতের ছেলে সোহেল আলম আকাশ বাদী হয়ে ৭ জনকে আসামী করে ঠাকুরগাঁও সদর থানায় একটি মামলা দায়ের করে। মামলার তদন্তকারী অফিসার তদন্ত শেষে ৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।

মামলার অভিযোগ, পুলিশের চার্জসীট, সাক্ষীদের জবানবন্দিসহ পারিপাশির্^ক ঘটনায় হত্যার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় আদালত উপরোক্ত রায় প্রদান করেন।

মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন সরকারি কৌশলী অ্যাড.আব্দুল হামিদ ও আসামী পক্ষে অ্যাড. রেজাউল করিম ও অ্যাড.মাসুদ রানা ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি