ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নলছিটিতে ৩টি বসতঘর আগুনে পুড়ে ছাই

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১৪, ৬ ডিসেম্বর ২০২০ | আপডেট: ১৭:২০, ৬ ডিসেম্বর ২০২০

ঝালকাঠির নলছিটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে তিন শিক্ষকের তিনটি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। উপজেলার আমিরাবাদ গ্রামে শনিবার  (৫ নভেম্বর) দিবাগত রাত সোয়া ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  

অগ্নিকাণ্ডে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক মৃত মো. মুনসুর আলী হাওলাদার, সাবেক শিক্ষক আবদুস সত্তার আবু হাওলাদার  ও টিপু হাওলাদারের বসত ঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে কমপক্ষে ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। 

জানা গেছে, ওইদিন (শনিবার) রাত সোয়া ১২ টার দিকে মৃত মুনসুর হাওলাদারের (বর্তমানে ছেলে মেয়েরা থাকেন) বসত ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। দ্রুত তা পার্শ্ববর্তী আবদুস সত্তার হাওলাদার  ও টিপু হাওলাদারের ঘরে ছড়িয়ে পড়ে। বাড়ির লোকজনের ডাক-চিৎকারে এলাকাবাসী ও খবর পেয়ে ঝালকাঠি ও বরিশাল থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে ছুঁটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। ফায়ার সার্ভিসের কর্মীরা রাত দেড়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে বাড়ির অন্য ঘরগুলো রক্ষা পায়। কিন্তু ওই তিনটি বসত ঘর মালামালসহ পুড়ে ছাই হয়ে যায়।
   
ক্ষতিগ্রস্ত মো. আবদুস সত্তারের ছেলে মাহবুব হোসেন জানান, তার চাচা মৃত মো. মুনসুর হাওলাদারের  বসত ঘরে প্রথমে আগুন লাগে। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে তিনি কিছু নিশ্চিত করতে পারেননি। আগুনে তিনটি বসত ঘর, নগদ লক্ষাধিক টাকা, স্বর্ণালংকার ও অন্যান্য সব মালামাল পুড়ে যায়। এতে তাদের কমপক্ষে ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে বলে দাবি করেন তিনি। মগড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. এনমুল হক শাহিন রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, ভয়াবহ অগ্নিকান্ডে তিনটি বসতঘর ও মালামাল পুড়ে ২৫-৩০ টাকার ক্ষতি হয়েছে। 
কেআই//


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি