ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ইউপি সদস্য হত্যা

পাবনায় ২৫টি দোকান-বাড়িতে আগুন-ভাঙচুর

পাবনা প্রতিনিধি 

প্রকাশিত : ২২:৫৬, ১২ ডিসেম্বর ২০২০

পাবনায় ইউপি সদস্য ও স্থানীয় আওয়ামী লীগ নেতা বকুল শেখ হত্যার প্রতিবাদে ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। এসময় কয়েকটি বাড়ি ও গোডাউনে আগুন ধরিয়ে দেয় তারা। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার দুপুরে নিহত বকুল শেখের জানাযা ও দাফন শেষে ফেরার পথে শহরের অন্তত মোড় এলাকায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান হামলা চালায় বিক্ষুব্ধ এলাকাবাসী। এ সময় অন্তত ২০টি দোকানপাট ভাঙচুর, লুটপাট চালায় তারা। এছাড়াও ৫টি বাড়ি ও গোউাউনে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধরা।

খবর পেয়ে পুলিশ তাদের নিবৃত করার চেষ্টা করলে পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। হামলাকারীদের ছোড়া ইট পাটকেলে ৩ পুলিশ কনস্টেবল আহত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম জানান, আরিফপুর কবরস্থানে নিহতের দাফন কাফন শেষে মুসুল্লীরা ফেরার পথে অনন্ত বাজার এলাকায় আসার পর ভেতরে থাকা কিছু দুষ্কৃতিকারী যাদের হাতে লাঠিশোঠা ও দেশীয় অস্ত্র ছিল, তারা দোকানপাটে ভাঙচুর চালায় ও আগুন ধরিয়ে দেয়। আমরা তাদের বাধা দিলে তারা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছোঁড়ে। এতে ৩ পুলিশ সদস্য আহত হয়। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, পাবনা শহরের অনন্ত বাজার এলাকায় এই ইউপি সদ্যকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। তার শুক্রবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। নিহত বকুল জেলা সদরের দোগাছি ইউনিয়ন পরিষদের (ইউপি) ৭ নম্বর ওয়ার্ড সদস্য ও সদর উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক। তিনি শহরের দক্ষিণ রামচন্দ্রপুরের দুলাল শেখের ছেলে।

নিহতের দলীয় পরিচয় নিশ্চিত করে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আইনজীবী আবদুল আহাদ বলেন, অনন্ত বাজার মোড়ে একটি চক্র বিভিন্ন যানবাহন থেকে চাঁদাবাজি করত। তিন দিন আগে বকুল শেখ সে চাঁদাবাজি বন্ধ করে দেন। এর জের ধরেই তাঁকে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়েছে বলে তাঁদের ধারণা।

প্রত্যক্ষদর্শীদের কয়েকজন জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বকুল শেখ অনন্ত বাজার মোড়ে দাঁড়িয়ে ছিলেন। এ সময় ছয় থেকে সাতজনের একদল দুর্বৃত্ত তাঁকে ঘিরে ধরে এলোপাতাড়ি কোপায় ও গুলি করে। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা গুলি ছুড়তে ছুড়তে পালিয়ে যায়। পরে রক্তাক্ত অবস্থায় স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।

কে আই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি