ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

‘আবার জমবে মেলা, বট তলা হাট তলা’

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৪১, ১২ ডিসেম্বর ২০২০

‘আবার জমবে মেলা, বট তলা হাট তলা, হাট তলা বট তলা’ -এমন আবেগঘন বাণী আওড়ালেন আওয়ামী লীগের প্রবীণ ত্যাগী নেতাকর্মীরা। শনিবার (১২ ডিসেম্বর) বিকেলে বেনাপোল বলফিল্ড মাঠের কেন্দ্রীয় শহীদ মিনারে আওয়ামী লীগের ত্যাগী অবহেলিত ও বয়সের ভারে ন্যুয়ে পড়া নেতাকর্মী ও মুক্তিযোদ্ধাদের কৃতজ্ঞতা জ্ঞাপন সমাবেশে এ বাণী আওড়ান তারা।

১৯৭৫-এর পর শার্শা উপজেলার বাংলাদেশ আওয়ামী লীগের যেসব ত্যাগী নেতা কর্মী অবহেলিত ও বয়সের ভারে ন্যুয়ে পড়েছে এবং যাদের লড়াই সংগ্রামে এদেশ স্বাধীন হয়েছে, সেই শ্রদ্ধাভাজন বর্ষীয়ান রাজনীতিবিদদের সম্মানে এক ব্যতিক্রমধর্মী বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন সমাবেশের আয়োজন করেন যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাক ও বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

সমাবেশে সভাপতিত্ব করেন- শার্শা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উলাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল আলম। এসময় ১৫৩ জন প্রবীণ বর্ষীয়ান ত্যাগী অবহেলিত রাজনীতিবিদদের উত্তরীয় পরিয়ে সম্মাননা ক্রেষ্ট দেন মেয়র লিটন।

অনুষ্ঠানে শার্শা উপজেলা আওয়ামী লীগের প্রবীণ নেতাকর্মীরা বলেন- এখনও আওয়ামী লীগে এরকম শ্রদ্ধা জানানোর মতো নেতা আছেন ভাবতেই আমাদের চোখে জল আসছে। সবাই একত্রিত হতে পেরে সত্যি আজ আমরা খুব আনন্দিত। যারা দুঃসময়ে আওয়ামী লীগের পাশে ছিল, তাদের যেন কেউ অবহেলা না করে এবং তাদের খোঁজ খবর রাখে এমন আশাবাদ ব্যক্ত করেন প্রবীণ এসব নেতাকর্মীরা। 

তারা বলেন- আমরা এক সময় আওয়ামী লীগের দুর্দিনের সঙ্গী ছিলাম। আজ আমরা বয়সের ভারে ন্যুয়ে পড়েছি। আপনাদের একটু ভালবাসা, এ শেষ বয়সে কিছুটা হলেও আমাদের আনন্দ জোগাবে। 

সমাবেশের আয়োজক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেন, গত শতাব্দীর প্রবীণ ও বর্ষীয়ান নেতাকর্মীরা যারা বয়সের ভারে ন্যুহ্য, যাদের লড়াই আর সংগ্রামে আমরা পেয়েছিলাম একটি ভুখণ্ড। যারা আজ সমস্ত আলো আর আলোচনার বাইরে, যারা এক সময় ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের প্রাণ। সততার সঙ্গে সাংগঠনিক নেতৃত্ব দেওয়ার এক গৌরবোজ্জ্বল ইতিহাস, তারা আজ অভিমানে নিজেদের গুটিয়ে নিয়েছেন। এই প্রবীণ নেতারা নির্যাতিত নিপিড়িত মানুষের জন্য লড়াই করে। তাদের অবদানের জন্য আজ বাংলাদেশ আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায়।

মেয়র লিটন আরও বলেন, আপনারা রাজনীতি করে তার কন্যাকে এদেশে প্রতিষ্ঠিত করে আজ পদ্মা সেতু নির্মাণে অবদান রেখেছেন। কৃতজ্ঞতাতো আপনাদের জানাতে হবেই, তা না হলে সুন্দরের বড় অবক্ষয় হবে। আজ আমরা ক্ষমতার লোভে হানাহানির করি। আমরা অত্যাচারী হয়ে উঠি। আমরা অর্থ সম্পদের ভাগাভাগিতে একে অপরকে ক্ষত বিক্ষত করে তুলি। আমরা জাতির জনকের আদর্শ ভুলে গেছি। আজ এই মঞ্চে ১০০ বছরের উপরে প্রবীণ নেতা ডাক্তার হানেফ আলী এসে সভাকে অলংকৃত ও সন্মানিত করেছেন। আমার সেই জন্য সবচেয়ে বেশী আনন্দ হচ্ছে। এ সভাকে তিনি ধন্য করেছেন।

সাবেক ছাত্র নেতা তুহিন ইসলাম ফারাজির সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীণ রাজনীতিবিধ বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক আহসান উল্লাহ মাষ্টার, শার্শা উপজেলা আওয়ামী লীগ নেতা মোস্তফা আহসান ফিরোজ, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মিনহাজ উদ্দিন, ডিহি ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল লতিফ, লক্ষণপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রবীণ নেতা সালাউদ্দিন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি