ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শিশু বনমালীর সেই টিউমার চিকিৎসায় ৫০হাজার টাকা অনুদান

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২২:২১, ১৪ ডিসেম্বর ২০২০

ঠাকুরগাঁও সদর উপজেলার বরুনাগাঁও বাসিয়াদেবী গ্রামে নিপন সেন নামে এক কাঠ মিস্ত্রী তার ৭ মাস বয়সী সন্তান বনমালি সেনকে নিয়ে হতাশায় দিন কাটাচ্ছিলেন। কারণ তার আদরের একমাত্র সন্তান কোমরের নীচে পিছন দিকে ছোট্র একটি টিউমার নিয়ে জন্ম লাভ করেছিল। বয়স বাড়ার সাথে সাথে টিউমারটিও বড় হতে থাকে। ফলে শিশুটি সোজা হয়ে ঘুমাতে পারছিল না, শুইয়ে দিলে উপুর হয়ে ঘুমোতো, ব্যাথায় কান্নাকাটি করতো।      

চিকিৎসক জানিয়েছেন জরুরীভাবে ঢাকায় নিয়ে শিশুটির টিউমারটি অপারেশন করা প্রয়োজন। অপারেশন হলে সুস্থ হয়ে উঠবে। এজন্য কমপক্ষে দুই লাখ টাকা ব্যয় হতে পারে।  কিন্ত দিন মজুরের পরিবার, শিশু সন্তানের চিকিৎসার এত টাকা জোগারের উপায় খুঁজে পাচ্ছিল না । এ নিয়ে গত ১১ ডিসেম্বর একুশে টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রচারিত হয়।

সেই প্রতিবেদন দেখে শিশুটির চিকিৎসায় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম। সোমবার বিকেলে তিনি তাঁর ঐচ্ছিক তহবিল থেকে নগদ ৫০হাজার টাকা তুলে দেন শিশুটির অভিভাবকের হাতে তুলে দেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক নূর কতুবুল আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল নোমান ও এনডিসি আব্দুল কাইয়ুম খান উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বলেন, শিশুটির চিকিৎসার জন্য জেলা প্রশাসনের পক্ষে সহায়তা দিতে পেরে ভালো লাগছে উল্লেখ করে বলেন, শিশুটির প্রযোজনীয় চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে ব্যবস্থা হয়েছে। তিনি শিশুটির জন্য সকলের সহযোগিতা সুস্থতাসহ ভবিষ্যত মঙ্গল কামনা করেন । 

সন্তানের চিকিৎসার জন্য টাকা পেয়ে জেলা প্রশাসকসহ জেলা প্রশাসনের সকলের প্রতি কৃতজ্ঞতা জানান শিশু বনমালী সেনের বাবা, মা ও পরিবারবর্গ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি