ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু সেতু পারাপারে বিরতিহীন সিস্টেম চালু

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৯, ১৬ ডিসেম্বর ২০২০

বঙ্গবন্ধু সেতু পারাপারে এখন থেকে আর টোল পরিশোধ করতে টোলপ্লাজায় দাঁড়িয়ে থাকতে হবে না। ফাস্ট ট্র্যাক লেন ব্যবহার করে পরিবহনগুলো বিরতিহীনভাবে সেতু পার হতে পারবে। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাত ১০টার দিকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব ও পশ্চিম পাশের টোলপ্লাজায় স্থাপিত দুটি ফাস্ট ট্র্যাক লেনের উদ্বোধন করেন সেতু মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন।

এর আগে বঙ্গবন্ধু সেতু পার হতে সেতুর টোলপ্লাজায় টোল পরিশোধের জন্য লাইনে দাঁড়িয়ে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হতো পরিবহনগুলোকে। কিন্তু এখন আর পরিবহনগুলোকে লাইনে না দাঁড়িয়ে বিরতিহীনভাবে সেতু পারাপার করতে পারবে। এতে ডাচ-বাংলা ব্যাংকের রকেট একাউন্টের মাধ্যমে গাড়ীর উইন্ডশিল্ডে লাগানো আরএফআইডি ব্যবহার করে স্বয়ংক্রিয় পদ্ধতিতে টোল পরিশোধ করে বাধাহীনভাবে দ্রুতগতিতে টোলপ্লাজা অতিক্রম করতে পারবে পরিবহনগুলো। 

ফাস্ট ট্র্যাক বুথ উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন- সেতু মন্ত্রণালয়ের উপসচিব এসএম মাজহারুল ইসলাম, সেতু বিভাগের প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদৌস, বঙ্গবন্ধু সেতুর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. তোফাজ্জল হোসেন, মো. অহিদুজ্জামান, বঙ্গবন্ধু সেতুপূর্ব সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল, সহকারি প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী, ডাচ-বাংলা ব্যাংকের এসিভিপি এন্ড সিএফআইও আবুল কাশেম খান, হেড অব মোবাইল ব্যাংকিং ডিভিশনের মাহবুবুল ইসলামসহ সেতু কতর্পক্ষ, সিএনএস লিমিটেড ও ডাচ বাংলা ব্যাংকের কর্মকর্তারা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি