ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

নওগাঁয় একদিনে ১৮ জনের করোনা শনাক্ত

নওগাঁ প্রতিনিধি: 

প্রকাশিত : ১৭:৪৬, ৩০ ডিসেম্বর ২০২০

নওগাঁয় একদিনে নতুন করে ১৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে ক্রমেই করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এনিয়ে জেলায় মোট ১ হাজার ৫৩০ জন করোনা আক্রান্ত হয়েছে। বুধবার দুপুরে জেলার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর-এ মুর্শেদ বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান করোনার প্রকোপ বৃদ্ধি পেলেও মানুষ স্বাস্থ্যবিধি মেনে চলছেন না। মাস্ক পরিধানে অনীহা এখনো রয়েই গেছে। নওগাঁ চেম্বার অফ কমার্স থেকে সকল দোকানপাট সন্ধ্যা ৭টার মধ্যে বন্ধ করতে বলা হলেও তা মানা হচ্ছে না। এরই মধ্যে গত কয়েক দিনের তীব্র শৈত্য প্রবাহ শুরু হওয়ার পর জেলার প্রতিটি হাসপাতালে শীতজনিত রোগী ভর্তির সংখ্যা বৃদ্ধি পেতে শুরু করেছে। করোনা প্রতিরোধে এখনই যদি সবাই স্বাস্থ্যবিধি মেনে না চলে করোনার বিস্তার ঘটতে পারে।

নতুন করে আক্রান্তদের মধ্যে নওগাঁ সদরে ১২ জন, বদলগাছী উপজেলায় ৩ জন, ধামইরহাট উপজেলায় ১ জন, পত্নীতলা উপজেলায় ১ জন এবং রানীনগর উপজেলায় ১ জন রয়েছে। আক্রান্ত সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরে প্রয়োজনে অক্সিজেনের সিলিন্ডারের বরাদ্দ পাঠানো হয়েছে। এছাড়া চিকিৎসক ও নার্সের এখন পর্যন্ত কোন স্বল্পতা নেই। আমাদের যা আছে তা দিয়ে এখন পর্যন্ত করোনা মোকাবেলা করা সম্ভব।

জেলা সিভিল সার্জন অফিসের তথ্যানুযায়ী জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫ জন। সুস্থ্য হয়েছেন ১ হাজার ৪৩৪ জন। নিহতের মধ্যে দেড় মাসের এক ছেলে শিশু, ৪০ বছরের ২ জন, ৫০ বছরের ৮ জন, ৬০ বছরের ৬ জন এবং ৭০ বছরের ৮ জন। এদের মধ্যে ৩ জন মহিলাও রয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি