ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সিদ্ধান্ত না মানায় আওয়ামী লীগ থেকে ৭ নেতাকে বহিষ্কার

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৬, ৩ জানুয়ারি ২০২১

আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত না মেনে নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেয়ায় সিরাজগঞ্জের ৭ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

জেলার বেলকুচি পৌরসভার নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক সাজ্জাদুল হক রেজা ও তার বড় ভাই উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলসহ ৭ জন নেতাকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত অন্যান্য নেতারা হলো- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আজিজল হক, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক হজরত আলী, বেলকুচি পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান আলী প্রামাণিক, সহ-সভাপতি বদর উদ্দিন মণ্ডল ও উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবীব।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট হোসেন আলী হাসান তাদের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, দলের সিদ্ধান্ত না মেনে দলের মনোনীত প্রার্থী বর্তমান পৌর মেয়র বেগম আশানুর বিশ্বাসের প্রাপ্ত প্রতীক নৌকার বিপক্ষে অবস্থান নেয়ায় তাদের বিরুদ্ধে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 

আওয়ামী লীগে থেকে নৌকার বিরুদ্ধে যারাই অবস্থান নেবে তাদের বিরুদ্ধে একই সিদ্ধান্ত নেয়া হবে বলে তিনি জানান, আশানুর বিশ্বাস শেখ হাসিনার প্রতিনিধি হিসেবে এলাকায় ব্যাপক উন্নয়নের পাশাপাশি দলকে গতিশীল করতে নেতা-কর্মীদের পাশে থেকে কাজ করছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তাকে আবারও নৌকায় ভোট দিয়ে বিজয়ী করতে হবে। 

আগামী ১৬ জানুয়ারী জেলার সবচেয়ে আলোচিত তাঁত শিল্প সমৃদ্ধ বেলকুচি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বেগম আশানুর বিশ্বাস (নৌকা) প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী সাজ্জাদুল হক রেজা (নারকেল গাছ) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। 

এছাড়া কমিশনার পদে ৪২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভায় মোট ৫৩ হাজার ৩৪৩ জন ভোটার রয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি