ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নাটোরে ডিজিটাল ভূমি জরিপ কার্যক্রম শুরু

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৮, ৫ জানুয়ারি ২০২১

নাটোরে ডিজিটাল ভূমি জরিপ কার্যক্রম শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকালে সদর উপজেলার বড়হরিশপুর ইউনিয়নে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। 

এ উপলক্ষে আয়োজিত এক মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগীয় জোনাল সেটেলমেন্ট অফিসার সিতারা বেগম।

সদর উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে মত বিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর সেটেলমেন্ট অফিসের চার্জ অফিসার তামান্না নাসরিন উর্মী, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোছা. রনী খাতুন, বড়হরিশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওসমান গনি ভূঁইয়া। 

বক্তারা বলেন, ‘নতুন ভূমি জরিপ কার্যক্রম সমাধা হলে জমি সংক্রান্ত যাবতীয় জটিলতার নিরসন হবে। এই কার্যক্রমের মধ্যদিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার কাঙ্খিত লক্ষ্যে আমরা আরও একধাপ এগিয়ে যাব।’

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোছা. রনী খাতুন জানান, ‘ডিজিটাল ভূমি জরিপ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রচারণা কার্যক্রমের অংশ হিসেবে এই মত বিনিময় সভার আয়োজন করা হয়। বড়হরিশপুর ইউনিয়নের এই জরিপ কার্যক্রমে চারজন সার্ভেয়ার এবং তাদের সহকারীবৃন্দ মাঠ পর্যায়ে কাজ করবেন।’

রাজশাহী জোনাল সেটেলমেন্ট অফিসের তত্ত্বাবধানে নাটোর সদর উপজেলা প্রশাসন, নাটোর সেটেলমেন্ট অফিস এবং ইউনিয়ন ভূমি অফিস এই কার্যক্রমে সহায়তা প্রদান করবে বলেও জানান তিনি। 
এআই/এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি