ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

পুলিশের নির্যাতনে যুবকের মৃত্যু: আদালতে বাবার মামলা 

বরিশাল প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:০৮, ৫ জানুয়ারি ২০২১ | আপডেট: ১৬:০৮, ৫ জানুয়ারি ২০২১

বরিশাল নগরীর সাগরদীতে শিক্ষানবীশ আইনজীবী রেজাউল করিমকে গোয়েন্দা পুলিশের নির্যাতনে মৃত্যুর অভিযোগ এনে হত্যা মামলা দায়ের করেছেন তারা বাবা ইউনুচ মুন্সি। আজ মঙ্গলবার বেলা আড়াইটায় মেট্রোপলিটন মেজিস্ট্রেট আদালতের বিচারক মামলাটি আমলে নেন। 

মামলায় নগর গোয়েন্দা পুলিশের এস আই মহিউদ্দিন মাহিকে প্রধান এবং তার সঙ্গীয় দুই কনস্টবলকে গ্রেফতার করা হয়েছে। এদিকে পুলিশের গঠন করা তদন্ত দল রেজাউল করিমের বাসায় গিয়েছে। 

গত শনিবার (২ জানুয়ারি) দিবাগত মধ্যরাতে রেজাউল ইসলাম অতিরিক্ত রক্তক্ষরণে শেরেবাংলা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  এই মৃত্যু পুলিশের নির্যাতনে বলে স্বজন ও এলাকাবাসী দাবি করে আসছে। পুলিশের পক্ষ থেকে অপমৃত্যু মামলা করা হলেও রেজাউলের বাবা ছেলে হত্যার বিচার পেতে আদালতে মামলাটি করেন। 
 
মামলার আইনজীবী আবুল কালাম আজাদ বলেন, ‘পুলিশের নির্যাতন ও হেফাজতে রেজাউলের মৃত্যু হয়েছে বলে দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় মামলাটি করা হয়েছে।’

এদিকে এ ঘটনায় পুলিশের গঠিত তদন্ত কমিটির প্রধান (উপপুলিশ কমিশনার) মো. মোক্তার হোসেন বলেন, ‘আমরা ঘটনার তদন্ত করছি। তদন্ত শেষে প্রতিবেদন প্রকাশ করা হবে।’

এদিকে সন্তান হারিয়ে রেজাউল করিমের মা জেসমিন বেগম শোকে বিহ্বল। তিনি সুষ্ঠু তদন্ত এবং ছেলে হত্যার সঠিক বিচার দাবি করেছেন।  

প্রসঙ্গত, গত ২৯ ডিসেম্বর নগরীর সাগরদী এলাকা থেকে গোয়েন্দা পুলিশ রেজাউলকে আটক করে নিয়ে গেলে এর চার দিন পর তার মৃত্যু হয়। 

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি