ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৩ ১৪২৭

‘অবৈধ ট্রলির চাকায় পিষ্ট হয়ে স্বজন হারাতে চাই না’

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১০, ১৭ জানুয়ারি ২০২১ | আপডেট: ১৬:১২, ১৭ জানুয়ারি ২০২১

‘অবৈধ ট্রলি গাড়ির চাকায় পিষ্ট হয়ে স্বজন হারাতে চাই না’- এই দাবিতে মাইকিং করে মানববন্ধনে অংশ নেয়ার আহ্বান জানানো হচ্ছে বাউফল সচেতন নাগরিক সমাজের পক্ষ থেকে। 

নিরাপদ সড়ক ও দিনের বেলা অবৈধ ট্রলি গাড়ি চলাচল বন্ধের দাবিতে আগামীকাল সোমবার সকাল ১১টায় বাউফল পৌর সদরের প্রেসক্লাবের সামনে মানবন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি অনুষ্ঠিত হবে। 

বাউফল প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান বাচ্চু জানান, উপজেলার বিভিন্ন সড়কে অবৈধ ট্রলি চলাচলের কারণে অহরহ দুর্ঘটনা ঘটে চলছে। আপনজনদের হারাতে হচ্ছে অনেককে। একশ্রেণির অসাধু ব্যবসায়ী অধিক মুনাফা হাসিলের জন্য কৃষি কাজে ব্যবহারের বিশাল চাকার এসব ট্রলি গাড়ি কিনে লাইসেন্সবিহীন ট্রাফিক নিয়ম-কানুন না জানা আনাড়ি ড্রাইভারের হাতে তুলে দিচ্ছেন। এতে সড়কের যেমন ক্ষতি হচ্ছে তেমনি দিন দিন যোগাযোগেও ঝুঁকি বাড়ছে। 

তিনি আরও জানান, প্রতিনিয়ত পৌর সদরসহ বিভিন্ন এলাকায় দুর্ঘটনায় পঙ্গুত্বসহ প্রাণ হারানোর মতো খবর পাওয়া যাচ্ছে। তাই সচেতন নাগরিক সমাজের উদ্যোগে দলমত নির্বিশেষে সকলকে মানববন্ধনে অংশ নেয়ার আহ্বানে পৌর সদর ও আশপাশের এলাকায় এই মাইকিং। এছাড়া ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমেও ওই কর্মসূচি পালনের আহ্বানে সোচ্চার আছেন অনেকে। 

উল্লেখ্য, গত শুক্রবার সকালে পৌর সদরের সাব-রেজিট্রি অফিস এলাকায় ট্রলির থাক্কায় মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে মর্মান্তিক মৃত্যু হয় উপজেলার কনকদিয়া স্যার সলিমুল্লাহ স্কুল এ্যান্ড কলেজের ইংরেজি বিষয়ের শিক্ষক সৈয়দ মো. সরোয়ারের (৩৩)।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি