ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

২৩ জানুয়ারি নোয়াখালীতে আশ্রয়হীন পরিবারকে ঘর হস্তান্তর শুরু

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৭, ২১ জানুয়ারি ২০২১

আশ্রয়হীন পরিবারকে পুর্নবাসন প্রকল্পের আওতায় নোয়াখালীতে প্রথম দফায় আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে ১৫০টি ঘর হস্তান্তর করা হবে। আর ১৭ মার্চের মধ্যে ঘর পাবে ৭০৫টি গৃহহীন পরিবার। ‘মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এই প্রতিশ্রুতির অংশ হিসেবে এসব ঘর প্রস্তুত করা হচ্ছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান নোয়াখালী জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খান। এ সময় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবু ইউসুফসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জানান, প্রথম দফায় আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে ১৫০টি ঘর হস্তান্তর করা হবে। এছাড়া ওইদিন হাতিয়ার মন্নান নগরে ৯৪৫ পরিবারের জন্য নির্মিত একটি বড় আশ্রয়ণ প্রকল্পও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অবশিষ্ট আরও ৭০৫টি ঘর ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকীর আগেই হস্তান্তর করা হবে।

তিনি আরও জানান, ঘরগুলো নির্মাণে যাতে কোনো প্রকার অনিয়ম দুর্নীতি না হয়, সেজন্য প্রত্যেক উপজেলায় অতিরিক্ত জেলা প্রশাসকসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটরা তদারকি করছেন।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি