ঢাকা, সোমবার   ০৮ মার্চ ২০২১, || ফাল্গুন ২৩ ১৪২৭

নোয়াখালীতে ১৪৪ ধারা জারি

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৩৯, ২৬ জানুয়ারি ২০২১ | আপডেট: ১৬:২৫, ২৬ জানুয়ারি ২০২১

নোয়াখালী জেলা শহর মাইজদীতে একই সময় আওযামী লীগের দুই পক্ষের সভা আহ্বান করায় সকল প্রকার গণ জমায়েত, সভা-সমাবেশ, মিছিল-শোভাযাত্রা নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। 

জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খোরশেদ আলম খান স্বাক্ষরিত ১৪৪ ধারা জারির আদেশে উল্লেখ করা হয়, আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নোয়াখালী পৌরসভা এলাকার সর্বত্র এ আদেশ কার্যকর থাকবে। 

গতকাল সোমবার রাতে শহরের বিভিন্ন স্থানে সরকারি প্রচার মাইকে বিষয়টি জানান দেয়া হয়। সে অনুযায়ী আজ সকাল থেকে শহরের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে জেলা শহরের কেন্দ্রিয় শহিদ মিনার প্রাঙ্গণে বিজয় মঞ্চে মঙ্গলবার সকালে নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খাঁন ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শিহব উদ্দিন শাহিনের অনুসারীরা আওয়াম লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে পেসবুকে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে সমাবেশ আহ্বান করে।

একই স্থানে জেলা আওয়ামলী গের সাধারণ সম্পাদক ও সদর-সুবর্ণচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর অনুসারীরা সমাবেশ আহ্বান করে।

এক পর্যায়ে পৌর মেয়র ও শিহাব উদ্দিন শাহিনের অনুসারীরা তাদের কর্মসূচি হাউজিং বালুর মাঠে স্থানান্তর করে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এর পরিপ্রেক্ষিতে সাধারণ জনগণের জানমালের ঝুঁকি থাকায় জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

উল্লেখ্য, গত ২১ জানুয়ারি রাতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  সাংসদ একরামুল করিম চৌধুরী ফেসবুক লাইভে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের বংশধর বলে মন্তব্য করেন। কিছুক্ষণের মধ্যে তিনি ভিডিওটি সরিয়ে নিলেও মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়। 

এআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি