ঢাকা, রবিবার   ১৬ মে ২০২১, || জ্যৈষ্ঠ ১ ১৪২৮

শীতার্তদের মাঝে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেলের শীতবস্ত্র বিতরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৫, ২৯ জানুয়ারি ২০২১ | আপডেট: ১৯:১৪, ২৯ জানুয়ারি ২০২১

শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

'উঠো, জাগো এবং শ্রেয়কে বরণ করো' এই মহামতি মন্ত্রে দীক্ষিত সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের উদ্যেগে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। রোববার (২৬ জানুয়ারি) বিকেল ৪টায় গুপ্তছড়া বাজার সংলগ্ন উপমহাদেশের বিশিষ্ট শ্রমিকনেতা কাজী সাঈদ সাহেবের বাড়িতে ২০০ শীতার্ত মানুষের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

এসময় সংগঠনের প্রধান অতিথি ছিলেন, সংগঠনের প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক ড. সালেহা কাদের।  এসময় তিনি শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। সংগঠনের ৪টি কলেজ শাখার তরুণের অংশগ্রহণের মাধ্যমে তৃণমূলের অসহায় সুবিধাবঞ্চিত মানুষের মাঝে কম্বল বিতরণ করা করে।

সংগঠনের প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক ড. সালেহা কাদের বলেন, আমাদের সংগঠনের সামাজিক-মানবিক কর্মকাণ্ড আমাকে দারুণভাবে উৎসাহিত করেছে। এখানে তারুণ্যের উচ্ছাস যেমন আছে, একই সাথে রয়েছে সন্দ্বীপের মানুষের প্রতি এই তরুণদের প্রবল কমিটমেন্ট ও রয়েছে। দিনদিন তারা সমাজকে বদলে দিচ্ছে। মাদকবিরোধী এই সংগঠনের প্রতিটি কাজ প্রশংসনীয়। সন্দ্বীপে জাতীয় পর্যায়ে নিয়ে যাচ্ছে তারা। এদের হাত ধরেই একটি 'মানবিক সন্দ্বীপ' গড়ে উঠবে বলে আমি বিশ্বাস করি।'

সাংবাদিক ইলিয়াস কামাল বাবু বলেন, "সংগঠনটি শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়ে প্রমাণ করেছে তারা সন্দ্বীপের মাটি ও মানুষের প্রতিনিধিত্ব করছে। মানুষের সুখ দুঃখ অনুভবের শক্তি এই তরুণের আছে। আমি গর্বিত এই সংগঠনটি প্রতিটির কর্মীর জন্যে।"

সংগঠনের প্রতিষ্ঠাতা কাজী ইফতেখারুল আলম তারেক বলেন, এই শীতে সন্দ্বীপের মানুষের দুদর্শা আমরা প্রত্যক্ষ করেছি, মানবিক দিক বিবেচনায় অসহায় মানুষের মানুষের দ্বারে-দ্বারে আমাদের কর্মীদের পাঠিয়েছি। কর্মীদের প্রত্যক্ষ তথ্য উপাত্তের ভিত্তিতে তরুণদের অংশগ্রহণের মাধ্যমে দুই শতাধিক মানুষের হাতে গরম কাপড় তুলে দিতে পেরে ভালো লাগছে। সংগঠনটি সব সময় মানবিক দিক বিবেচনায় মাথায় রেখে কাজ করবে।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সন্দ্বীপ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সংগঠনটির মিডিয়া বিষয়ক উপদেষ্টা সাংবাদিক ইলিয়াস কামাল বাবু। সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা একুশে টেলিভিশনের রিপোর্টার কাজী ইফতেখারুল আলম তারেক, হেলাল উদ্দিন, তাজাম্মল হোসেন। 

কর্মসূচিকে সফল ও সার্থক করতে যারা উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাম্রুল হাসান, প্রচার সম্পাদক হাসান বিএল, এবি সমন্বয়ক জাবেদ হোসেন, সহ-সভাপতি জিহাদ হোসেন, এবি কলেজ শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এস এম শরিফল ইসলাম সৌরভ, এবি কলেজ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অরিন মজুমদার, এবি কলেজ সাংগঠনিক সম্পাদক পারভেজ হোসেন, এম আর কলেজ সাংগঠনিক সম্পাদক শাকিল পাটোয়ারি, এবি কলেজ প্রচার সম্পাদক কামরুল হাসান বিপ্লব,  মিডিয়া বিষয়ক সম্পাদক মিলাদ হোসেন, সদস্য কাজী তামজিদ রাসেল, সদস্য জিহাদ বাবু, হাসান, আকরাম হোসেন, নুর মোহাম্মদ, মোহাম্মদ ফিরোজ, মোহাম্মদ রাশেদ উদ্দিন, শওকত হোসেন, শাকিল হোসেনসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ। 

উল্লেখ্য, সন্দ্বীপে ৩০০ শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র প্রদান করেন সংগঠনের উপদেষ্টা ড. সালেহা কাদের। এছাড়া তাঁর অর্থায়নে দীর্ঘাপাড় ইউনিয়নের প্রবীণ কেন্দ্রে ১০০ দুঃস্থ মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়। 
কেআই// 


 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি