ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহার, দুই এজেন্ট গ্রেফতার

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ১১:২২, ৩০ জানুয়ারি ২০২১

ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভায় আজ শনিবার শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে চলা এ ভোটগ্রহণে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।  তবে ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহারের অভিযোগে দুই এজেন্টকে গ্রেফতার করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

কেন্দ্রগুলোতে পুলিশ, র‌্যাব, বিজিপি, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট,  স্টাইকিং ফোর্স ও আনসার বাহিনী মোতায়েন রয়েছে।

এদিকে দুই পৌরসভার ১৮টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি ভোট কেন্দ্রেকে অধিক ঝূকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। যার মধ্যে দৌলতখানে ৪টি ও বোরহানউদ্দিনে ৪টি। এ দুই পৌরসভায় ৫ মেয়রসহ প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮১ জন প্রার্থী। যাদের মধ্যে সাধারণ  কাউন্সিলর পদে ৬১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫।

এর মধ্যে বোরহানউদ্দিন পৌরসভায় মেয়র পদে লড়ছেন ৩ জন। তারা হলেন, আ’লীগ সমর্থিত প্রার্থী বর্তমান মেয়র মো. রফিকুল ইসলাম, বিএনপি সমর্থিত প্রার্থী মনিরুজ্জামান কবির ও সতন্ত্র প্রার্থী আব্দুস সালাম। এছড়া এ পৌরসভায় ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে লড়ছেন ৩৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে লড়ছেন ৭ জন। এখানে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৭১৬ জন। যাদের মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৩৯৫জন এবং নারী ভোটার ৫ হাজার ৩২১জন।

অন্যদিকে দৌলদখান পৌরসভায় আ’লীগ ও বিএনপি দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যাদের মধ্যে আ’লীগের প্রার্থী বর্তমান মেয়র জাকির হোসেন তালুকদার ও বিএনপি প্রার্থী আনোয়ার হোসেন কাকন। অন্যদিকে এখানে ৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ন জন লড়ছেন। এখানে মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৬০৬ জন। যাদের মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৭০৮ জন এবং নারী ভোটার ৫ হাজার ৮৯৮জন।

নির্বাচন ঘিরে শক্ত অবস্থানে নির্বাচন কমিশন। নির্বাচনী এলাকায় প্রশাসনের নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আছে ৪ স্তরের নিরাপত্তা।

দৌলতখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার তৌহদুল ইসলাম জানান, ‘সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত কোথাও কোন সমস্যা হয়নি।’
এআই/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি