ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

নলছিটির পৌর মেয়র হলেন আ. লীগ প্রার্থী আ.ওয়াহেদ খান

  নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

প্রকাশিত : ২১:০০, ৩০ জানুয়ারি ২০২১

ঝালকাঠির নলছিটি পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ  মনোনীত (নৌকা প্রতীক) আঃ ওয়াহেদ খান বেসরকারি ফলাফলে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন। রাত ৮টায় এই খবর পাঠানো পর্যন্ত  বিজয়ী মেয়র প্রার্থীর মোট প্রাপ্ত ভোট সংখ্যা ঘোষণা করা হয়নি।
 
এছাড়া নির্বাচনে কাউন্সিলর হয়েছেন  ১নং ওয়ার্ড থেকে পলাশ তালুকদার, ২নং ওয়ার্ড মো. নূরে আলম, ৩নং ওয়ার্ড মো. রেজাউল ইসলাম চৌধুরী, ৪ নং ওয়ার্ড তাজুল ইসলাম চৌধুরী দুলাল, ৫নং ওয়ার্ড মামুন মাহমুদ, ৬নং ওয়ার্ড মো.ফিরোজ আলম খান, ৭নং ওয়ার্ড শহিদুল ইসলাম টিটু, ৮নং ওয়ার্ড আবদুল্লা আল মামুন লাভলু , ৯নং ওয়ার্ড মো. মানিক হাওলাদার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।
সংরক্ষিত আসনে খাদিজা পারভীন, দিলরুবা বেগম ও নুরুন্নাহার বেগম কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

এ  নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।এছাড়া সাধারণ কাউন্সিলর হিসেবে ৪০ জন প্রার্থী ও সংরক্ষিত নারী কাউন্সিলর ১৩ জন নির্বাচনে অংশ গ্রহণ করছেন। পৌরসভায় মোট ভোটার রয়েছে ২৪ হাজার ১০১ জন। এর মধ্যে ১২ হাজার ৫০ পুরুষ ও ১২ হাজার ৫১ জন নারী।  নির্বাচনে বহিরাগতদের কেন্দ্র দখল, অনিয়ম, ভোটারদের কাছ থেকে ব্যালট কেড়ে নেওয়াসহ নানা অভিযোগে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী (স্বতন্ত্র) কে এম মাছুদ খান ও বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো.মজিবুর রহমান নির্বাচন বর্জন করেছেন। 

শনিবার সকাল ১০টায় এক ভিডিও বার্তায় মাছুদ খান ভোট বর্জনের ঘোষণা দেন। নির্বাচন একপেশে হচ্ছে জানিয়ে বিএনপির মেয়র প্রার্থী মো. মজিবুর রহমান বেলা ১২টার দিকে ভোট বর্জন করেন। তবে নির্বাচন সুষ্ঠু হয়েছে দাবি করে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আঃ ওয়াহেদ খান বলেন, ভোটগ্রহণ শান্তিপূর্ণ পরিবেশে হয়েছে। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। পরাজয় বুঝতে পেরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ভোট বর্জন করেছেন। 
কেআই//
 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি