ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পদ্মানদী ভাঙ্গন পরিদর্শন করলেন স্বেচ্ছাসেবক লীগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪০, ৮ ফেব্রুয়ারি ২০২১

পদ্মানদী ভাঙ্গন সরজমিন পরিদর্শনে অংশ নিয়ে হরিরামপুরকে বাঁচাতে বাঁধ নির্মাণের আবেদন করেছে স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

রোববার (৭ ফেব্রুয়ারি) মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলা কাঞ্চনপুর ইউনিয়ন থেকে ধুলশুড়া ইউনিয়ন পর্যন্ত কীর্তিনাশায় পদ্মানদী ভাঙ্গন পরিস্থিতি সরজমিনে পরিদর্শন শেষে বেলা ৩ টায় ধুলশুড়ার আবিধারায় ধুলশুড়া ইউনিয়ন চেয়ারম্যান মোঃ জায়েদ খান এর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন মানিকগঞ্জ -২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পানি সম্পদ মন্ত্রণালযয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।

আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও মানিকগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মহীউদ্দীন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ, তিনি তাঁর শৈশব কৈশোরের স্মৃতিচারণ করেন, নদীগর্ভে বাড়ীঘর বিলীন হওয়ার বেদনা তিনি বুঝেন, হরিরামপুরকে বাঁচাতে বাঁধ নির্মাণের জন্য বিনীতভাবে আবেদন জানান।

তিনি সকলের নিকট মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী হাসিনার জন্য দোয়া চান। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা সুস্থ শরীরে নেতৃত্ব দিতে পারলে এই পদ্মার ভাঙ্গন রোধে তিনি ব্যবস্থা নিবেন বলে বিশ্বাস করেন। জননেত্রী শেখ হাসিনা বেঁচে থাকলে এই দেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নত দেশে পরিণত হবে মর্মে আশা প্রকাশ করেন। 

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, সেবার ব্রত নিয়ে কাজ করার জন্য জননেত্রী শেখ হাসিনা এই সংগঠন তৈরী করেছেন। সেবার ব্রত নিয়ে কাজ করা আমাদের দায়িত্ব। তাই করোনাকালীন সময়ে স্বেচ্ছাসেবক লীগের হাজার হাজার নেতাকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। অনেকে মারা গিয়েছে! অনেকে সুস্থ হয়ে ফিরে এসেছেন। যখন করোনা আক্রান্ত মা'কে সন্তান ধরে নি তখন স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা লাশ গোসল জানাজা দাফন সৎকার করেছে। 

তিনি বলেন, স্বেচ্ছাসেবক লীগের করোনাযোদ্ধা লিটন সরকার ৩৫ জনের লাশ দাফন সৎকার করেছে। স্বেচ্ছাসেবক লীগ নেতা ইজিবাইক চালিয়ে করোনা রোগীকে হাসপাতালে নিয়ে গিয়েছে! ১ দিনের জন্যও কেউ মাঠ ছেড়ে যায় নি! মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা যে আশা ও স্বপ্ন নিয়ে আমাদের দায়িত্ব দিয়েছেন আমরা চেষ্টা করছি আপনাদের সকলের সহযোগিতা নিয়ে সে দায়িত্ব পালন করার জন্য। 

আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি ম. আব্দুর রাজ্জাক, হরিরামপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলজার হোসেন বাচ্চু, উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ এর তথ্য ও গবেষনা সম্পাদক মোঃ ইউসুফ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ সহ সভাপতি ডাঃ আসাদুজ্জামান রিন্টু, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম রাজা, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, সদস্য আদনান সুমন, শাহাবুদ্দিন চঞ্চল সহ কেন্দ্রীয় ও মানিকগঞ্জ জেলা ও হরিরামপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী সহ অসংখ্য স্থানীয় সাধারণ মানুষ! 

সঞ্চালনা করেন হরিরামপুর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুর রব।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি