ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাগেরহাটে শপথ ভঙ্গকারী দুই হরিণ শিকারী আটক 

বাগেরহাট প্রতিনিধি.  

প্রকাশিত : ১৮:১৭, ১৮ ফেব্রুয়ারি ২০২১

শপথ ভঙ্গ করে সুন্দরবনে যাওয়া দুই হরিণ শিকারীকে আটক করেছে বনবিভাগ। আটককৃতদের কাছ থেকে হরিণের চারটি পা, আধা বস্তা ফাঁদ, দুইটি ছুরি ও একটি নৌকা উদ্ধার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে বন ও বন্যপ্রাণী নিধন আইনে মামলা দায়েরের পর বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট আদালতের পাঠানো হয়।  

এর আগে বুধবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে মোংলা উপজেলার বৈদ্যমারী ফরেস্ট অফিস সংলগ্ন ইসহাকের চিলা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে বনরক্ষীরা। 

আটককৃতরা হলো মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের বুড়বুড়িয়া গ্রামের ইসমাইল মোল্লার ছেলে জাহাঙ্গীর মোল্লা (৪০) ও আবজাল শিকারীর ছেলে ফজলু শিকারী (৫০)।

পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, সুন্দরবন থেকে হরিণ শিকার করে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বন বিভাগের লোকজন অবস্থান নেয়। এসময় চোরা শিকারীরা তাদের অবস্থান টের পেয়ে জবাইকৃত হরিণের মাংস নদীতে ফেলে দিয়ে পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া করে দুই চোরা শিকারীকে আটক করা হয়। এসময় আরো পাচ জন পালিয়ে যায়। তিনি আরও বলেন, আটককৃত দুইজন ৬ মাস আগে বন বিভাগের অফিসে গিয়ে তারা শপথ করে আর কখনও হরিণ শিকার করবে না। তারপরও তারা হরিণ শিকারে মেতে রয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি