ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বাগেরহাটেপুষ্টি উন্নয়নে স্ট্রেটজি শেয়ারিং ওয়ার্কশপ 

বাগেরহাট প্রতিনিধি. 

প্রকাশিত : ১৮:২১, ১৮ ফেব্রুয়ারি ২০২১

বাগেরহাটে পুষ্টি উন্নয়নে অংশগ্রহনমূলক সমন্বিত (ক্রেন) প্রকল্পের এসবিসিসি স্ট্রেটজি শেয়ারিং কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বাগেরহাট শহরের ধানসিড়ি হোটেলে বেসরকারি উন্নয়ন সংস্থা রুপান্তর, জেজেএস ও ওয়াটারএইড আয়োজনে এই অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, ইনস্টিটিউট অফ পাবলিক হেলথ‘র ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ড. মনজুর আল মোরশেদ চৌধুরী। 

কর্মশালায় আরও বক্তব্য দেন, বিসিসিপি‘র পরিচালক ও সিইও মোহাম্মাদ শাহজাহান, বিসিসিপি‘র উপ-পরিচালক খাদিজা বিলকিস, কনসার্ন ওয়ার্ল্ড-ওয়াইডের প্রোগ্রাম ম্যানেজার ইমরানুল হক, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি, জনপ্রতিনিধি, গনমাধ্যশকর্মী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, দেশের মানুষের সঠিক পুষ্টি নিশ্চিত করতে সাধারণ জনগণের পুষ্টি বিষয়ক জ্ঞান ও বর্তমান কাঠামো আরও উন্নত করতে হবে। নিজ নিজ অবস্থান থেকে দেশের মানুষের সুষম পুষ্টি নিশ্চিতের জন্য কাজ করার আহবান জানান বক্তারা।

পুষ্টি উন্নয়নে অংশগ্রহনমূলক সমন্বিত (ক্রেন)প্রকল্পটি বাগেরহাট জেলার মোংলা, শরণখোলা, কচুয়া ও মোল্লাহাট উপজেলায় কাজ করছে।৪টি উপজেলার ৪ লক্ষ ৮২ হাজার ২‘শ ৮০ জন মানুষের পুষ্টি উন্নয়ন, খাদ্য নিরাপত্তাহীনতা এবং অপুষ্টিজনিত সমস্যার সমাধানে কাজ করবে প্রকল্পটি। প্রকল্পের আওতায় বহুখাত ভিত্তিক পদ্ধতির মাধ্যমে অতি দরিদ্রদের স্থানীয় পর্যায়ের উদ্ভাবনী ও টেকসই পুষ্টি সুশাসনের মডেল তৈরী করা হবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি