ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কোম্পানীগঞ্জে আধা বেলা হরতাল পালিত

নোয়াখালী প্রতিনিধি 

প্রকাশিত : ২২:২৪, ১৮ ফেব্রুয়ারি ২০২১

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার ডাকে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) কোম্পানীগঞ্জ উপজেলায় আধাবেলা হরতাল পালিত হয়েছে। ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে এ হরতাল পালিত হয়। 

হরতাল সফল করার লক্ষ্যে সকাল থেকে কাদের মির্জার সমর্থকরা উপজেলার বিভিন্ন সড়কে গাছের গুড়ি ফেলে অবরোধ করে। হরতাল চলাকালে দোকানপাট বন্ধের পাশাপাশি সকল ধরনের যান চলাচলে বাধা সৃষ্টি করা হয়। সকালে বসুরহাট রূপালী চত্বরে অবস্থান নেন কাদের মির্জা ও তার অনুসারীরা। পরে বিভিন্ন সড়কে হরতালের সমর্থনে মিছিল করেন তারা। 

জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন সাংবাদিকদের জানান, ‘জনগণের নিরাপত্তার কথা চিন্তা করে উপজেলার বিভিন্ন স্থানে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা ছিল।’

প্রসঙ্গত, নোয়াখালীর জেলা প্রশাসক, পুলিশ সুপার, কোম্পানীগঞ্জ থানার ওসিকে প্রত্যাহার এবং আওয়ামী লীগের স্থানীয় কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার অর্ধদিবস হরতাল আহ্বান করেন মেয়র আবদুল কাদের মির্জা। এর আগে গত মঙ্গলবার রাত সাড়ে ৮টা থেকে বুধবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত কোম্পানীগঞ্জ থানার সামনে অবস্থান নিয়ে থানা ঘেরাও করে রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা।

এদিকে কোম্পানীগঞ্জ থানার সামনে আবারো অবস্থান কর্মসূচি ঘোষণা করেছেন বসুরহাট কাদের মির্জা। বৃহস্পতিবার দুপুরে  অর্ধ দিবস হরতাল শেষে নোয়াখালীতে আওয়ামী লীগের অপরাজনীতি বন্ধ, ডিসি, এসপি, ওসি প্রত্যাহারসহ দলীয় কয়েকজন নেতার গ্রেফতারের দাবিতে আগামী শুক্রবার এবং শনিবার থানার সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন বলে ঘোষণা দেন তিনি। এসময় তার অবস্থান থেকে সরে না এসে আরো কঠিন পদক্ষেপ নেয়ার কথা পুনর্ব্যক্ত করেন কাদের মির্জা।

বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমকর্মীদের তিনি বলেন, ‘স্বতঃস্ফূর্তভাবে এই হরতাল পালন করতে পেরেছি। বসুর হাট বাজারের ব্যবসায়ী, আমাদের এলাকার নারী-পুরুষ সবাই সম্মিলিতভাবে, বাস-সিএনজি মালিক শ্রমিক সবাই আমাদের সহযোগিতা করেছে। আমি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি