ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বয়ারচরে শহীদ মিনার নির্মাণ করলো ‘স্বপ্ন নিয়ে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫২, ২২ ফেব্রুয়ারি ২০২১

এখন থেকে আর কলাগাছের তৈরী শহীদ মিনারে নয়, ইট-সিমেন্টে নির্মিত শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবে লক্ষ্মীপুরের রামগতির বয়ারচরের বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা ও গ্রামবাসি । বয়ারচরের বিভিন্ন  বিদ্যালয়ের শিক্ষার্থীদের দীর্ঘ দিনের স্বপ্নপূরণে এগিয়ে এসেছে স্বেচ্ছাসেবী প্লাটফর্ম ‘স্বপ্ন নিয়ে’। 

বয়ারচরে প্রায় ২২টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, নতুন শহীদ মিনার হওয়ায় এ সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীর মধ্যে ২১ ফেব্রুয়ারি উদযাপনে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে।

চর দরবেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফসার উদ্দিন বলেন, উপকূলীয় এলাকার শিক্ষক-শিক্ষার্থীরা বহু বছর ধরে কলাগাছের তৈরী শহীদ মিনারে ফুল দিয়ে একুশে ফেব্রুয়ারিতে শ্রদ্ধা জানিয়ে আসছিল। ‘স্বপ্ন নিয়ে’ প্লাটফর্ম শহীদ মিনার তৈরী করে দেওয়ায় আমারা সবাই খুব খুশি। এ বছর একুশে ফেব্রুয়ারি হবে আমাদের জন্য নতুনভাবে শ্রদ্ধা নিবেদনের বছর। এই শহীদ মিনার পেয়ে আনন্দের কথা জানিয়েছে শিক্ষার্থীরাও।

‘স্বপ্ন নিয়ে’র প্রতিষ্ঠাতা আশরাফুল আলম হান্নান বলেন, শহীদ মিনারটি নির্মাণে খরচ যাই হোক এটার ব্যাপকতা অনেক। শিক্ষার্থীদের দেশীয় সংস্কৃতি, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে এবং সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ‘স্বপ্ন নিয়ে’। আমাদের এ ধরণের উদ্যোগ দেখে ছাত্র-ছাত্রীদের মধ্যে বড় হয়ে সমাজের জন্য কিছু করার প্রবণতা তৈরি হবে। সমাজে সবকিছু সরকার করে দিবে এ ভাবনাটি ঠিক নয়, সবাই যার যার অবস্থান থেকে এগিয়ে এলেই অন্যরকম একটি সমাজ তথা দেশ গড়ে উঠতে পারে। আমরা আশা করি আপনারাও আমাদের সঙ্গে সমাজ তথা দেশ পরিবর্তনে স্বপ্নের সাথী হয়ে আমাদের সব কাজে সহযোগিতা করবেন। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি