ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ফতুল্লায় দগ্ধদের মধ্যে ১ জনের মৃত্যু, আশঙ্কাজনক ৩

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৬, ১০ মার্চ ২০২১

নারায়ণগঞ্জের ফতুল্লায় ভবনে গ্যাস সিলিণ্ডার বিস্ফোরণে দগ্ধ একই পরিবারের ছয় সদস্যের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১০ মার্চ) রাত আড়াইটার দিকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। 

মৃতের নাম মো. মিশাল। তিনি পেশায় একজন পোশাক শ্রমিক। ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক পার্থ শংকর পাল এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, দগ্ধ ছয়জনের মধ্যে মিশালের অবস্থাই সবচেয়ে গুরুত্বর ছিল। তার শরীরের ৯০ শতাংশ পুড়ে যায়। শ্বাসনালীও পুড়ে গেছে তাঁর।

এছাড়া চিকিৎসাধীন অন্য পাঁচ জনের মধ্যে মাহফুজ, সাব্বির ও মিনহাজের অবস্থাও আশঙ্কাজনক বলে জানান এই চিকিৎসক।

ফতুল্লার মাসদাইরের পতেঙ্গা এলাকায় গত সোমবার রাত সাড়ে ১২টার দিকে একটি ছয়তলা ভবনের ষষ্ঠ তলায় ওই বিস্ফোরণ হয়। এতে দগ্ধ হন পোশাক শ্রমিক মো. মিশাল, তার স্ত্রী মিতা বেগম, শিশুকন্যা আফসানা আক্তার, শিশুপুত্র মিনহাজ, চাচাতো ভাই মো. মাহফুজ ও ফুফাতো ভাই সাব্বির হোসেন। 

তাদের মধ্যে মিশালের শরীরের ৯০ শতাংশ, মাহফুজের ৮০ শতাংশ, সাব্বিরের ৪২ শতাংশ, মিনহাজের ৪০ শতাংশ, মিতার ১৪ শতাংশ এবং আফসানার ১০ শতাংশ দগ্ধ হয়। তাদের সবাইকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

নারায়ণগঞ্জের ফায়ার সার্ভিস উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, গ্যাসের সিলিন্ডারের পাইপ লিক হয়ে ওই ফ্ল্যাটে গ্যাস জমে ছিল। তা থেকেই বিস্ফোরণ হয়। 

দগ্ধ মিতার মা রাহেলা বেগম বলেন, ‘রাতে কাজ শেষে বাড়ি ফেরেন মিশাল। অন্যরা বাড়িতেই ছিল। কিছুক্ষণ পরই বিকট শব্দে বিস্ফোরণ হয়।’

এদিকে ফতুল্লা মডেল থানার পরিদর্শক শফিকুল ইসলাম জানান, রান্নাঘরে গ্যাস সিলিন্ডার পড়ে ছিল। বিস্ফোরণে তিনটি কক্ষে আগুন ধরে যায়। ফ্ল্যাটে থাকা আসবাব পুড়ে গেছে সব; দরজা-জানালা ভেঙে গেছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি