ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বাগেরহাটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৫, ১৭ মার্চ ২০২১

বাগেরহাটে নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। বুধবার (১৭ মার্চ) সকাল সাড়ে সাতটায় বাগেরহাট শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিনের শুভ সূচনা করে জেলা প্রশাসন। 

ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিকলীগ, সেচ্ছাসেবক লীগ ও বাগেরহাট প্রেসক্লাবের নেতৃবৃন্দ। এছাড়া বিভিন্ন সরকারি দপ্তর, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

কেন্দ্রীয় শহীদ মিনারে শতকন্ঠে জাতীয় সংগীত পরিবেশ করে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীরা। পরে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের একটি আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদের মাঠে গিয়ে শেষ হয়। 

পরে এক অনুষ্ঠানে বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক, পুলিশ সুপার কে এম আরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রিজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শাহীনুজ্জামান, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক দেবপ্রসাদ পাল, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন ভূঁইয়া, জেলা যুবলীগের আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দীন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উন্নয়নকর্মী রিজিয়া পারভীন ও বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দীন হায়দার উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে অসাম্প্রদায়িক ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন এই যেন হয় যুবসমাজের অঙ্গীকার, সেই প্রত্যাশা করি জন্ম শতবার্ষিকীতে। বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়ন করতে নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে হবে। বঙ্গবন্ধুর লালিত স্বপ্নকে বাস্তবায়ন করতে যুবসমাজকে এগিয়ে আসতে হবে বলে উল্লেখ করেন নেতারা।

এদিকে, সকাল সাড়ে ছয়টায় দলীয় কার্যালয়ের সামনে জেলা আওয়ামী লীগ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিনের শুভ সূচনা করে। পরে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

জাতীয় শিশু দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শন, রক্তদান, বৃক্ষরোপণ, হাসপাতাল, এতিমখানা ও কারাগারে উন্নতমানের খাবার পরিবেশনসহ নানা কর্মসূচি নেওয়া হয়েছে। সন্ধ্যায় আতশবাজির জমকালো আয়োজন করেছে জেলা প্রশাসন।
এএইচ/এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি