ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রাজশাহীতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৭, ১৭ মার্চ ২০২১

রাজশাহীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতার জন্মবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে নগরের কুমারপাড়ায় দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। 

এরপর দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা সভার আয়োজন করা হয়। পরে সেখানে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন মেয়র লিটন।

অপরদিকে, সকালে রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার হুমায়ুন কবির। এছাড়া রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক, জেলা প্রশাসক আব্দুল জলিলসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা পুষ্পস্তবক অর্পণ করেন। 

এরপর শিল্পকলার একাডেমির মিলনায়তনে কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দিনব্যাপি জেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর ওপর তথ্যচিত্র প্রদর্শনী ও নাটক মঞ্চস্থ হয়।

এছাড়াও সকালে নগরভবন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও কাউন্সিলরবৃন্দ। এরপর রাসিকের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

এদিকে, দুপুরে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুর্নবাসন কেন্দ্রের সুবিধাবঞ্চিত শিশুদের সাথে জাতির পিতার জন্মদিন উদযাপন করেন সিটি মেয়র। কেক কেটে, বেলুন ও পায়রা উড়িয়ে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করেন তিনি। এ সময় শিশুদের মাঝে চকলেট বিতরণ করেন ও তাদের আদর-স্নেহ করেন মেয়র খায়রুজ্জামান লিটন। 

পরে সেখানে আলোচনা সভা, দোয়া মাহফিল, রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি