ঢাকা, শুক্রবার   ৩০ জুলাই ২০২১, || শ্রাবণ ১৪ ১৪২৮

কলারোয়ায় প্রাথমিক উপ-বৃত্তির টাকা হ্যাকারদের কবলে

কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধিঃ 

প্রকাশিত : ২০:০৬, ১৮ মার্চ ২০২১

সাতক্ষীরার কলারোয়ায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন ১২৭টি স্কুল ও ৫টি মাদরাসার ২০ হাজার ৮শ, ৪৮জন সুবিধাভোগী শিক্ষার্থীর উপবৃত্তির টাকা হ্যাকারদের কবলে পড়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১৮মার্চ) সকালে কলারোয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, কলারোয়া উপজেলায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধিনে ১২৭টি স্কুল ও ৫টি মাদরাসার রয়েছে। এই সব স্কুল ও মাদরাসায় ২০ হাজার ৮শ, ৪৮জন শিক্ষার্থী রয়েছে। তারা প্রতি মাসে ১৫০টাকা হারে ৩মাসের টাকা এক সাথে ৪৫০টাকা করে পাচ্ছেন। 

বুধবার (১৭মার্চ) এই টাকা কলারোয়ার প্রতিটি শিক্ষার্থীর মোবাইল ফোনে বিকাশের মাধ্যমে আসার কথা ছিলো। কিন্তু কলারোয়ার ছলিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেখা গেছে অন্যচিত্র। সেখানে ১৯৬জন শিক্ষার্থীর মোবাইল ফোনে টাকা আসার কথা থাকলেও সেখানে ৯০জন শিক্ষার্থী বৃত্তির টাকা পাননি। এছাড়া অনেক স্কুলেও বৃত্তির টাকা পায়নি বলে অভিযোগ এসেছে উপজেলা শিক্ষা অফিসের দপ্তরে। 

এবিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল কুদ্দুস তালুকদার জানান-উপজেলায় ১৯হাজার ২শ’৬৯জন সুবিধাভোগী শিক্ষার্থী ও অভিভাবক সুবিধাভোগী ৬৮লক্ষ ৬৬হাজার ১শ টাকা পাচ্ছেন। এই টাকা বিকাশের মাধ্যমে প্রতিটি শিক্ষার্থীর কাছে সরসরি পৌছে যাবে। সেখানে কিছু শিক্ষার্থী টাকা পেয়েছে। 

আবার কিছু শিক্ষার্থী টাকা পায়নি বলে তার দপ্তরে অভিযোগ এসেছে। হিসাব অনুযায়ী ২০ পার্সেন টাকা পায়নি শিক্ষার্থীরা। তিনি এতিমধ্যে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মাইকিং করে বিষয়টি অভিভাবকদের জানিয়ে দিয়েছেন। উপজেলা শিক্ষা অফিসের কর্মকর্তাদের ধারনা হ্যাকার কবলে পড়েছে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা। এদিকে বিষয়টি নিয়ে উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীর ও অভিভাবকগণ শিক্ষা মন্ত্রীর সু-দৃষ্টি কামনা করেছেন।

আরকে// 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি