ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বাগেরহাটে ব্রিজ ভেঙ্গে ট্রাক খালে, চলাচল ব্যাহত

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৬, ২২ মার্চ ২০২১

বাগেরহাটের মোল্লাহাটে বেইলি ব্রিজ ভেঙ্গে বালু বোঝাই একটি ট্রাক খালের মধ্যে পড়ার ঘটনা ঘটেছে। এতে ওই ব্রিজ দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনার পরপরই ট্রাকের চালক ও হেলপার পালিয়ে গেছে।

সোমবার (২২ মার্চ) ভোরে বাগেরহাট-মোল্লাহাট পুরাতন সড়কের মোল্লাহাট উপজেলার নতুন ঘোষগাতি এলাকায় মরা চিত্রানদীর উপরে নির্মিত বেইলি ব্রিজ ভেঙ্গে এই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছালেও এখন পর্যন্ত উদ্ধার ও সংস্কার কাজ শুরু হয়নি বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, ভোর চারটার সময় একটি বিকট শব্দে আমাদের ঘুম ভেঙ্গে যায়। উঠে এসে দেখি ব্রিজ ভেঙ্গে একটি ট্রাক খালের মধ্যে পড়ে আছে।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কাজী গোলাম কবির বলেন, পুরাতন সড়ক দিয়ে বালু নিয়ে বড়ঘাট যাচ্ছিল ট্রাকটি। ভুলক্রমে বড়ঘাট রেখে ঘোষগাতি যাওয়ার পথে মরা চিত্রা নদীর উপরে নির্মিত বেইলি ব্রিজে উঠলে অতিরিক্ত ওজনের ফলে ব্রিজটি ভেঙ্গে ট্রাকটি খালের মধ্যে পড়ে যায়। পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাগেরহাট সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন বলেন, বাগেরহাট থেকে মোল্লাহাট পুরাতন সড়কে দশটি বেইলি ব্রিজ রয়েছে। এর অধিকাংশই ঝুকিপূর্ণ। যার ফলে ওই সড়ক দিয়ে ভারি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। তারপরও কিছু চালক ওই সড়ক দিয়ে চলাচল করে। ব্রীজ ভাঙ্গার খবর পেয়ে আমাদের লোক পাঠিয়েছি। যত দ্রুত সম্ভব ট্রাকটি অপসারণ করে যান চলাচল স্বাভাবিক রাখার আশ্বাস দেন তিনি।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি