ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রাজশাহীতে ফের তুলার গোডাউনে আগুন

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৮, ৩০ মার্চ ২০২১

রাজশাহী নগরে এক সপ্তাহের ব্যবধানে আবারও তুলার গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

মঙ্গলবার (৩০ মার্চ) দুপুর ১২টার দিকে নগরের গণকপাড়া এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সিগারেটের আগুন থেকে এই ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক জাকির হোসেনের। 

জাকির হোসেন জানান, দুপুর ১২টা ২৩ মিনিটে তুলার গোডাউনে আগুন লাগার খবর পায় দমকল কর্মীরা। সাথে সাথে একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আধাঘন্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফলে বড় ধরণের কোন ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি। 

তিনি বলেন, ওই গোডাউনে তুলা ছাড়াও প্রচুর পরিমাণ নারিকেলের ছোপড়া ছিল। তবে কিভাবে আগুনের সূত্রপাত বা কি পরিমাণ ক্ষতি হয়েছে প্রাথমিকভাবে তা জানা যায়নি। তদন্ত করে সেটি নিশ্চিত হওয়া যাবে। তবে ওই গোডাউনে বিদ্যুতের সংযোগ নেই। ফলে সর্টসার্কিট থেকে আগুন লাগার সুযোগ নেই। সিগারেট বা বিড়ির শেষ অংশ থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত ২৪ মার্চ গণকপাড়া এলাকার আরেকটি তুলার গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দুপুর দেড়টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনার পর দমকল বাহিনীর দুইটি ইউনিট একঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। 
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি