ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বরগুনায় ঘূর্ণিঝড় প্রস্তুতিমূলক মাঠ মহড়া অনুষ্ঠিত

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৩, ৩০ মার্চ ২০২১

মুজিববর্ষ উপলক্ষে ঘূর্ণিঝড় প্রস্তুতিমূলক মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে উপকূলীয় জেলা বরগুনায়। একটি গ্রামে ঘূর্ণিঝড় আসার আগে এবং পরে জনসাধারণের করণীয় বিষয় উপস্থাপন করা হয় এই মাঠ মহড়ায়। 

গতকাল সোমবার বিকেলে কেওড়াবুনিয়া স্কুল মাঠে বরগুনা সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার এই প্রস্তুতিমূলক মাঠ মহড়া উদ্বোধন করেন। বরগুনা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি সিপিপি’র আয়োজনে এই মাঠ মহড়া অনুষ্ঠিত হয়। 

মহড়ায় ঘূর্ণিঝড়ের সংকেত প্রচারের পরেও অসচেতনদের প্রাণহানীসহ মালামালের ক্ষয়ক্ষতির দৃশ্য অভিনয়ের মাধ্যমে তুলে ধরা হয়। সাংবাদিক জয়দেব রায়, সিপিপি’র রেডিও অপারেটর গোলাম মোহাম্মদ এবং স্বেচ্ছাসেবক শহিদুল ইসলামের দিকনির্দেশনায় মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে। 

এর আগে বুড়িরচর ইউনিয়ন সিপিপি’র টিম লিডার হারুণ-আর-রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা লুৎফর রহমান, সিপিপি গৌড়িচন্না ইউনিয়ন টিম লিডার এবিএম গোলাম হায়দার নিলু ও উন্নয়ন সংগঠন পিএইচডি’র বরগুনা স্বাস্থ্য সমন্বয়কারী মোঃ বদিউজ্জামান। 

সিপিপি’র উপ-পরিচালক আব্দুল লতিফের সার্বিক ব্যবস্থাপনায় ও বরগুনা সদর উপজেলা সিপিপি টিম লিডার জাকির হোসেন মিরাজের সঞ্চালনায় এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সহযোগিতায় এই মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কেওড়াবুনিয়া এলাকার শতশত মানুষ এই মহড়া উপভোগ করেন।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি