ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বর্ণিল সাজে বঙ্গবন্ধুর সমাধিসৌধ, দেখে মুগ্ধ দর্শনার্থীরা (ভিডিও)

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩৮, ৩১ মার্চ ২০২১

মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বর্ণিল সাজে সাজানো বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স দেখে মুগ্ধ দর্শনার্থীরা। ২৮ মার্চ থেকে সর্বসাধারণের জন্য খুলে দেয়ার পর সমাধিসৌধে ভীড় করেন মুজিবপ্রেমিরা। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যার পর তাঁকে শায়িত করা হয় টুঙ্গিপাড়ায়। মহান নেতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে তাঁর সমাধিসৌধ কমপ্লেক্স সাজানো হয় বাহারী রঙে।

সমাধিসৌধের মূল স্তম্ভ, বঙ্গবন্ধু ভবন, লাইব্রেরি ভবন, বকুলতলা চত্বর, মিনার, গাছপালাসহ পুরো কমপ্লেক্সকে সাজিয়েছে গণপূর্ত বিভাগ। দৃষ্টিনন্দন আলোকসজ্জায় মুগ্ধ দর্শনার্থীরা।

দর্শনার্থীরা জানান, বঙ্গবন্ধু যে বাঙালি জাতির যাতকবর্তিকা সেটিই এখানে ফুটিয়ে তোলা হয়েছে। টুঙ্গিপাড়া এসেছি বঙ্গবন্ধুর সমাধিসৌধ দেখতে তো এই আলোকসজ্জা দেখে অনেক ভালো লাগছে। এই সমাধীতে যে আলোকিত আলোকসজ্জা আমাদের মুগ্ধ করেছে। 

দূর-দূরান্ত থেকে আসা দর্শনার্থীরা এই অপরূপ দৃশ্য দেখে বঙ্গবন্ধুর দেশপ্রেম ও আদর্শ বুকে ধারণ করতে পারবে বলে মনে করছে স্থানীয় প্রশাসন।

টুঙ্গিপাড়ার ইউএনও একেএম হেদায়েতুল ইসলাম বলেন, শ্রদ্ধা নিবেদন করতে এসে আরও বেশি আপ্লুত হচ্ছেন এবং আরও বেশি ভাবগাম্ভির্যতার সাথে শ্রদ্ধা নিবেদন করতে পারছেন।

টুঙ্গিপাড়ার পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, এটা দেখছে এবং উপভোগ করছে। মানুষও বুঝতে পারছে বঙ্গবন্ধু এর চেয়েও আরো আলোকিত।

মুজিববর্ষ ও সুবর্ণজয়ন্তী উদযাপনে ভিন্নমাত্রা আনতেই এই আয়োজন, বলছে গণপূর্ত বিভাগ।

গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস বলেন, সবাই যেন বঙ্গবন্ধুর যে আদর্শ আমরা তুলে ধরেছি বিভিন্ন আলোকসজ্জার মাধ্যমে, বিভিন্ন ছবির মাধ্যমে এটা তারা নিতে পারে।

জাতির পিতার আদর্শ ছড়িয়ে পড়বে সবার মাঝে এমন প্রত্যাশা বঙ্গবন্ধুপ্রেমিদের।
দেখুন ভিডিও :

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি