ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

মনোহরদীর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা ব্যাহত (ভিডিও)

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩২, ৫ এপ্রিল ২০২১

নরসিংদীর মনোহরদীতে ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকসহ জনবল কম। তাই ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা। বাধ্য হয়ে অনেককে যেতে হচ্ছে বেসরকারি হাসপাতালে। 

সকাল থেকেই ভীড় বাড়তে থাকে উপজেলার বিভিন্ন স্থান থেকে আসা রোগীদের। লাইনে দাঁড়িয়ে কাটতে হয় টিকেট। আবারও লাইরে দাঁড়িয়ে অপেক্ষায় থাকতে হয় চিকিৎসকের কাছে পৌঁছতে। 

এতে অনেক সময় চিকিৎসা নিতে আসা মানুষগুলো আরও অসুস্থ হয়ে পড়ছেন। হাসপাতালটিতে রয়েছে জনবল সঙ্কট। চিকিৎসকের ১৩টি পদই শূন্য। 

সেবাগ্রহীতারা জনান, বাচ্চা নিয়ে এসেছি ডাক্তার দেখানোর জন্য। প্রায় দেড় ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি, ডাক্তার এখনও দেখাতে পারছি না। চিকিৎসকের অভাবে আমরা রোগীরা চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছি। রোগী নিয়ে এসেছি, এই সিরিয়ালের জন্য তাকে আরও অসুস্থ করে ফেলেছি। ডাক্তার দু’জন বসার কথা কিন্তু একজন বসে আছেন।

কর্তৃপক্ষ বলছে, হাসপাতালের অবকাঠামোর উন্নয়ন হলে সেবার মান বাড়বে। 

মনোহরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীম আহমেদ বলেন, অবকাঠামোগত সংকটটাই প্রকট, এই সংকটটা সমাধান হলে জনগণ স্বতস্ফূর্তভাবে চিকিৎসা সেবা পাবে।

সিভিল সার্জন জানালেন, সকল শূন্য পদে জনবল নিয়োগের প্রক্রিয়া চলছে। 

নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নূরুল ইসলাম বলেন, চিকিৎসকের ৩১টি পদ রয়েছে, এর মধ্যে ১৮টি পদ শূন্য এবং অন্যান্য স্টাফ যেমন আয়া, ওয়ার্ডবয়, পরিচ্ছন্নতা কর্মী, অফিস স্টাফসহ সকল পদেই স্বল্পতা রয়েছে। এসব পদের বিপরীতে নিয়োগ প্রক্রিয়া চলমান আছে। আশা করি শীঘ্রই এই পদগুলো পূরণ হবে।

হাসাপাতালের অবকাঠামোগত উন্নয়ন এবং চিকিৎসক সংকট দ্রুত সমাধানের দাবি উপজেলাবাসীর। 
দেখুন ভিডিও :

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি