ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

জনগণের সুরক্ষায় সর্বদা তৎপর সরাইল সার্কেল পুলিশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪২, ১৯ এপ্রিল ২০২১

মহামারি করোনার মধ্যে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে হাসিমুখে জীবনের ঝুঁকি নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছে সরাইল পুলিশ সদস্যরা। ব্রাহ্মণবাড়িয়ার সরাইল সার্কেলের সিনিয়ন সহকারী পুলিশ সুপার আনিছুর রহমানের নেতৃত্বে জনসচেতনতামূলক কাজ এগিয়ে চলছে। এই কাযর্ক্রম মানুষের কাছে প্রশংসাও কুঁড়িয়েছে।

‘মাস্ক পড়ার অভ্যাস, করোনা মুক্ত বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে মাস্ক বিতরণ এবং জনসচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে পুলিশের উদ্যোগে। বিনা প্রয়োজনে বাসা থেকে বেড় না হওয়া, স্বাস্থ্য বিধি মানা হচ্ছে কিনা- এসব বিষয়েও মানুষকে সতর্ক করে দিচ্ছে পুলিশ সদস্যরা।

সরেজমিনে সরাইলের বিভিন্ন স্থানে দেখা যায়, বিভিন্ন সড়কের পয়েন্টে চেকপোস্ট বসিয়ে জনসাধারণকে সতর্ক করছে পুলিশ। একের অধিক লোক একত্রিত হলেই তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হচ্ছে। এছাড়া বিনা কারণে ঘর থেকে বের হলেও ওই ব্যক্তিকে করা হচ্ছে সতর্ক।

সম্প্রতি করোনা ভাইরাস প্রতিরোধে সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে সরাইল উপজেলার বিভিন্ন স্থানে ওষুধের দোকানে এবং কাঁচা বাজারগুলোর সামনে গোল বৃত্ত এঁকে দেন সরাইল সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিছুর রহমান। পুলিশ সুপারের এই কাযর্ক্রম মানুষের কাছে প্রশংসা পায়।

সরাইল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিছুর রহমান বলেন, করোনা নিয়ন্ত্রণে সরকারের নির্দেশনা বাস্তবায়নে জনস্বার্থে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। তীব্র দাবদাহে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে দেশের মানুষের কল্যাণ ও নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে পুলিশ।

তিনি আরও বলেন, অত্যন্ত ঝুঁকি থাকা সত্ত্বেও পুলিশের প্রতিটি সদস্যই কাজ করছেন। পুলিশ মানুষের সেবায় সব সময়ই নিয়োজিত। ঝুঁকি মাথায় নিয়েই ডিউটি করছে পুলিশ সদস্যরা, শুধু করোনার জন্য লগডাউনের ডিউটি ছাড়াও রেগুলার অন্য সব ডিউটিও ঠিকভাবে পালন কছে পুলিশের সকল সদস্য। 
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি