ঢাকা, শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

চুয়াডাঙ্গার উপর দিয়ে বয়ে চলেছে তীব্র তাপমাত্রা

চুয়াডাঙ্গা প্রতিনিধি: 

প্রকাশিত : ১৯:৫১, ২১ এপ্রিল ২০২১

আজও চুয়াডাঙ্গার তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁয়েছে। বুধবার (২১ এপ্রিল) এ জেলায় সর্বোচ্চ ৪০ ডিগ্রি তাপমাত্রা বিরাজ করছে। মঙ্গলবারও (২০ এপ্রিল) চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস। পরপর টানা দুই দিন তীব্র তাপদাহে অতিষ্ঠ হয়ে পড়েছে এ অঞ্চলের জনপদ। 

বুধবার সকাল থেকেই রোদের প্রখরতা বাড়তে থাকে। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে তাপের তীব্রতা আরো বাড়তে থাকে। তীব্র তাপদাহে বিপর্যস্ত হয়ে পড়েছে। একদিনে সিয়াম পালন অন্যদিকে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। একটু প্রশান্তির খোঁজে গাছের ছায়া ও ঠা-া পরিবেশে স্বস্তি খুঁজছে স্বল্প আয়ের মানুষরা।
 
সাধারণ মানুষ প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছে না। খেটে খাওয়া ও দিনমজুররা সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন। যারা বের হচ্ছেন তারা ছাতা নিয়ে বাইরে বের হচ্ছেন। মানুষ গাছের নিচে বসে গরম থেকে বাচার চেষ্টা করছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক সামাদুল হক  জানান, বুধবার জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। গতকালও এ জেলায় ৪০ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। সহসাই তাপমাত্রা সহনীয় হওয়ার কোনো পূর্বাভাস নেই। 

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি